• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নয়াপল্টনের ৩০ হামলাকারী শনাক্ত, গ্রেফতার ৬০

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০১৮, ১৩:৪৯ | আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ১৫:২৫
নিজস্ব প্রতিবেদক

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের ওপর হামলার ঘটনায় ৩০ জনকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। আর এ ঘটনায় এখন পর্যন্ত তিনটি মামলায় ১৭৫ জনকে আসামি করা হয়েছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দুপুরে ডিএমপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপি কমিশনার।

সম্পর্কিত খবর

    তিনি বলেন, বুধবারের ঘটনার সঙ্গে জড়িতরা সবাই বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মী। এই হামলায় আমাদের পাঁচজন অফিসারসহ ২৩ জন আহত হয়েছেন। তারা সবাই বর্তমানে চিকৎসাধীন রয়েছে।

    আছাদুজ্জামান মিয়া জানান, বিভিন্ন সিসিটিভির ফুটেজ দেখে হামলাকারী ৩০ জনকে শনাক্ত ও ৬০ জনকে গ্রেফতার করা হয়েছে।

    নিরপেক্ষ তদন্তের জন্য, মহানগর গোয়েন্দা পুলিশ ও মতিঝিল ক্রাইম ডিভিশনকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানান ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

    পুলিশের গাড়িতে আগুন দেওয়া সেই যুবককে শনাক্ত করেছে পুলিশ। ওই যুবকের নাম শাহজালাল খন্দকার। তিনি পল্টন থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য।

    প্রসঙ্গত, বুধবার (১৪ নভেম্বর) দুপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে একটি মিছিল কার্যালয়ের সামনে আসে। এ সময় বিএনপির মনোনয়ন প্রত্যাশী আরও কয়েকটি মিছিল দলীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হয়। তখন কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

    একপর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত পুলিশ সদস্যরা বিএনপি নেতাকর্মীদের ফুটপাতের দিকে অবস্থান নেওয়ার জন্য রাস্তা ছেড়ে দেওয়ার জন্য নির্দেশ দেন এবং তাদের ফুটপাতের দিকে চাপিয়ে দেওয়ার চেষ্টা করেন। এ সময় পুলিশের পক্ষ থেকে দুই রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়। তখন উপস্থিত নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ওঠেন এবং পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে পুলিশ বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে টিয়ারশেল নিক্ষেপ করে এবং রাবার বুলেট ছোড়ে। তখন বিএনপির নেতাকর্মীরা পুলিশকে উদ্দেশ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।

    /আইসা

    ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close