• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মোবাইল ফোন ছিনতাই ও একজন সাহসী পুলিশ শামীম

প্রকাশ:  ১৪ মার্চ ২০১৮, ১৩:০৫ | আপডেট : ১৪ মার্চ ২০১৮, ১৩:১৯
পূর্বপশ্চিম ডেস্ক

মোবাইল ফোন ছিনতাই ও একজন সাহসী পুলিশ কনস্টেবল শামীম। প্রিয় ব্যাচমেট ও বন্ধু তোকে হাজার স্যালুট।

চলন্ত বাসের জানালার পাশে মোবাইল ফোনে কথা বলছিলেন এক নারী। আর সেই সুযোগে মোবাইল ফোন হাতিয়ে দৌঁড়ে পালাল এক ছিনতাইকারী। কিন্তু তাতে শেষ রক্ষা হয়নি। প্রায় এক কিলোমিটার ধাওয়া দিয়ে ছিনতাই হওয়া মোবাইল ফোন উদ্ধার করলেন পুলিশ কনস্টেবল শামীম। গত সোমবার মধ্য রাতে আলোচিত এই ঘটনাটি ঘটেছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর এলাকায়।

সম্পর্কিত খবর

    চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার জানান, সরকারি কাজ শেষে মধ্যরাতে নিজ কর্মস্থল চাঁদপুরে ফিরছিলেন। এ সময় তার পাজেরো জীপের সামনের সিটে বসা ছিলেন, দেহরক্ষী পুলিশ কনস্টেবল শামীম হোসেন। তাদের গাড়িটি কাঁচপুর সেতু পেরিয়ে একটু সামনে যাওয়া মাত্র লক্ষ্য করলেন, সামনে তিশা পরিবহনের একটি বাস। চলন্তু সেই বাসের গতি কিছুটা কমে আসলে জানালার পাশে বসা এক নারী যাত্রীর মোবাইল ফোন ছিনিয়ে নেয় এক যুবক। এমন ঘটনা দেখে জীপ চালককে গাড়ি থামাতে বলেন তিনি।

    এ সময় দেহরক্ষী শামীম হোসেনকে বলেন, তুলি দৌঁড়ে ছিনতাইকারীকে ধর। যেই কথা সেই কাজ। রাতের অন্ধকারে গাড়ি থেকে নেমে শামীম হোসেন ছিনতাইকারীকে ধাওয়া দিলেন। ততক্ষণে প্রায় এক কিলোমিটার পার। এ সময় ছিনতাইকারীকে ধরতে না পেরে শামীম চিৎকার করে গুলি করার হুমকি দেন। শেষ পর্যন্ত উপায়ন্ত না পেয়ে মোবাইল ফোন রেখে গাঢাকা দেয় ওই ছিনতাইকারী।

    কিন্তু ততক্ষণে মোবাইল ফোনের মালিক যে বাসে ছিলেন তা অদৃশ্য। অবশেষে পুলিশ সুপারের চালক দ্রুত তার গাড়ি চালিয়ে মুন্সিগঞ্জের ভবেরচর এলাকায় খোঁজ পান তিশা পরিবহনের সেই বাস। এ সময় বাসটি থামিয়ে প্রকৃত মালিকের হাতে দামি মোবাইল ফোন তুলে দেন শামীম।

    ৩৫ বছরের ওই নারী বাসযাত্রী রোখসানা বেগম জানান, মাত্র কয়েক মাস আগে তার প্রবাসী স্বামী ৫০ হাজার টাকা দামের মোবাইল ফোন সেট পাঠান। তিনি জানতেন না, জানালার পাশে বসে থাকার কারণে মোবাইল ফোন সেট ছিনতাই হবে। তিনি আরো জানান, ছিনতাই হওয়ার পর আশা করিনি আর ফেরত পাবো। এটি ফিরে পেয়ে বেজায় খুশি তিনি।

    পুলিশ কনস্টেবল শামীম হোসেন বলেন, ঝুঁকি আছে জেনেও পুলিশে চাকরি করছি। তাই দায়িত্ব ভেবেই নির্দেশনা পেয়ে এই কাজটি করেছি।

    মঙ্গলবার রাতে চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, শামীম হোসেন বেশ সাহসী ছেলে। তাই ঘটনাটি দেখে তাকে মোবাইল ফোন ছিনতাইকারীকে ধরার নির্দেশ দিয়েছি। পুলিশ সুপার আরো বলেন, এমন সাহসী কাজের জন্য পুলিশ বাহিনীর পক্ষ থেকে শামীম হোসেনকে পুরস্কৃত করা হবে।

    (পুলিশ সদস্য এম এ আকবরের ফেসবুক পোস্ট থেকে সংগৃহীত)

    /এসএম

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close