• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মহাজোটের প্রার্থীকে জয়ী করা শুধু জাতীয় পার্টির দায়িত্ব নয়

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০১৮, ০৯:১৯
মহি জামান

অনেক দেন দরবারের পর সুনামগঞ্জ-৪ সংসদীয় আসনে মহাজোটের মনোনয়ন পেলেন পীর ফজলুর রহমান মিসবাহ। মিসবাহ বিগত পাঁচ বছর ক্ষতায় ছিলেন। সুনামগঞ্জের মানুষের সাথে ছিলেন। শুধু পাশে ছিলেন তাই নয় সুখ-দুঃখের অংশীদার ছিলেন। মিসবাহকে কখনো আমার কাছে এমপি মনে হয়নি। সাধারণ চলাফেরা তাকে এক অসাধারণ মানুষ হিসাবে চিহ্নিত করেছে।

সুনামগঞ্জ-৪ আসনটি বিভিন্ন সময় আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপির দখলে ছিলো। গত ৫ ফেব্রুয়ারির নির্বাচনে ঘটনাক্রমে আসনটি মহাজোটের শরিক জাতীয় পার্টির প্রার্থী পীর মিসবাহের দখলে চলে যায়। নামে জাতীয় পার্টির প্রার্থী হলেও পীর মিসবাহ আসলে আওয়ামী ঘরনার লোক। মিসবাহ নিজেকে আওয়ামী লীগ না বললেও আমরা আওয়ামী লীগরা তাকে আওয়ামী লীগ হিসাবেই জানি।

মিসবাহের প্রার্থিতা নিশ্চত হবার আগ পর্যন্ত আশাবাদী ছিলাম সুনামগঞ্জ-৪ আসনে নৌকার প্রার্থী দেখতে পাবো। কিন্তু পাইনি। তাই বলে হতাশ নই। হতাশ না হবার কারণ আছে। সুনামগঞ্জবাসী হিসাবে আমরা ভাগ্যবান। সুনামগঞ্জ-৪ আসনে আমরা স্বচ্ছ, স্বজন এবং পরীক্ষিত একজন প্রার্থী পেয়েছি।

নৌকার প্রার্থী আর মহজোটের প্রার্থীর মধ্যে প্রার্থক্য শুধু একটা। দু' দল আর দু' প্রতিক। আর মিল? অনেক। যেখানে নৌকা প্রতীক নেই সেখানে মহাজোটের প্রার্থী মানেই শেখ হাসিনার প্রার্থী। মহাজোট জিতলে আওয়ামী লীগ জিতবে। লাঙ্গলের জয়ই নৌকার জয়। ঠিক তেমনি লাঙ্গলের পরাজয় হবে নৌকার পরাজয়।

শেখ হাসিনার ক্ষমতা নিশ্চিন্ত করতে হলে আওয়ামী লীগকে লাঙ্গল নয় মহাজোট হতে হবে। দলাদলি, মান অভিমান ভুলতে হবে। মহাজোটের প্রার্থীকেও আওয়ামী লীগ হতে হবে। যখনই ভিন্ন স্রোত এক হতে পারবো আমাদের জয় কেউ ফেরাতে পারবে না।

আমরা অতীতের সেই দুঃশাসন আর প্রত্যক্ষ কর‍তে চাই না। আমরা উন্নয়ন চাই। আমরা দারিদ্রমুক্ত হতে চাই। আমরা জাতি হিসাবে পৃথিবীর বুকে মাথা উচু করে দাঁড়াতে চাই। শেখ হাসিনা আমাদের সে দিকে নিয়ে যাচ্ছেন। আমরা সামনে আগাতে চাই। পিছন দিকে আর হাটতে চাই না।

নৌকার প্রার্থীর সাথে মহাজোটের প্রার্থীরও সমান মূল্য আমাদের। মিসবাহকে জয়ী করা শুধু জাতীয় পার্টির দায়িত্ব নয় আমরা আওয়ামী লীগেরও সমান দায়িত্ব। শুধু ফটোসেশন নয় আসুন মনে প্রাণে সবাই আওয়ামী লীগ হই। প্রতিজ্ঞাবদ্ধ হই বিজয় না নিয়ে ৩০ ডিসেম্বর ঘরে ফিরবো না।

১৮ সালের শেষ দিনে জাতীর পিতা বন্ধুবন্ধুর কন্যার হাতে সুনাগঞ্জের ৫টি আসন আমরা উপহার তুলে দিতে চাই। ১৯ সালের নতুন উদিত সূর্য যেনো ১৬ কোটি বাঙ্গালীর জন্য নিয়ে আসে সমৃদ্ধশালী এক বাংলাদেশে গড়ার নতুন বার্তা।

জয় বাংলা- জয় বঙ্গবন্ধু।

(ফেসবুক থেকে সংগৃহীত)

পিবিডি/এসএম

পীর মিসবাহ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close