• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পানামাকে গোলবন্যায় ভাসিয়ে দ্বিতীয় রাউন্ডে ইংল্যান্ড

প্রকাশ:  ২৪ জুন ২০১৮, ১৯:৫৯ | আপডেট : ২৫ জুন ২০১৮, ১২:০৩
স্পোর্টস ডেস্ক

পানামাকে গোলবন্যায় ভাসালো ইংল্যান্ড। গুনে গুনে পানামার জালে তারা ৬ টি গোল দেয়। পানামা মাত্র একটি বারের জন্য ইংল্যান্ডের জালে বল পাঠাতে পারে। দ্বিতীয় রাউন্ডে উঠে গেল ইংল্যান্ড ও বেলজিয়াম। রবিবার রাশিয়া বিশ্বকাপের ‘জি’ গ্রুপের ম্যাচে পানামাকে ৬-১ গোলে হারিয়েছে ইংলিশরা। হ্যাটট্রিক করেছেন ইংলিশ অধিনায়ক হ্যারি কেন। এর আগে তিউনিসিয়াকে তারা ২-১ গোলে হারিয়েছিল। টানা দুই জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হলো ইংল্যান্ডের।

সম্পর্কিত খবর

    অন্যদিকে ইংল্যান্ডের জয়ের মাধ্যমে বেলজিয়ামের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হলো। আর এই গ্রুপ থেকে বিদায় নিলো পানামা ও তিউনিসিয়া।আগামী ২৮ জুন মুখোমুখি হবে ইংল্যান্ড ও বেলজিয়াম। এই ম্যাচের ফলাফলের ভিত্তিতেই নির্ধারিত হবে গ্রুপ চ্যাম্পিয়ন ও গ্রুপ রানার আপ। একই দিন সান্ত্বনার জয়ে খোঁজে মুখোমুখি হবে পানামা ও তিউনিসিয়া।

    এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে রাশিয়া, উরুগুয়ে, ফ্রান্স, ক্রোয়েশিয়া, ইংল্যান্ড ও বেলজিয়াম। ইতোমধ্যে বিদায় নিশ্চিত হয়েছে মরক্কো, সৌদি আরব, মিসর, পেরু, কোস্টারিকা, পানামা ও তিউনিসিয়ার।

    ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন দুই ম্যাচে ৫ গোল করে রাশিয়া বিশ্বকাপের গোল্ডেন বুটের লড়াইয়ে গেলেন এগিয়ে। ক্রিস্তিয়ানো রোনালদো আর রোমেলো লুকাকুর দুই ম্যাচে গোল ৪টি করে।

    ম্যাচের ২২ মিনিটে দুই গোল করেই আসলে নক আউট পর্বে এক পা দিয়ে রাখে ইংল্যান্ড। এরপর প্রথমার্ধের শেষ ১০ মিনিটে আরো ৩ গোল করে তারা। প্রথমার্ধে ডিফেন্ডার জন স্টোনস ও অধিনায়ক হ্যারি কেন ২টি করে গোল করেছেন। অন্য গোলটি জেসে লিংগার্ডের। ৮ মিনিটে স্টোনস, ২২ মিনিটে পেনাল্টি থেকে কেন, ৩৬ মিনিটে লিংগার্ড, ৪০ মিনিটে আবার স্টোনস এবং প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে কেন পেনাল্টি থেকে তার দ্বিতীয় গোলটি করেন। দুই ম্যাচে তখন ৪ গোল কেনের। বিরতি থেকে ফিরে হ্যাটট্রিক করার পর কোচ তাকে উঠিয়ে নিয়েছেন। ৬২ মিনিটে দারুণ শটে হ্যাটট্রিক করেন হ্যারি কেন। স্পেনের বিপক্ষে এবারের বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকটি করেছিলেন পর্তুগালের রোনালদো। হ্যারি কেন বিশ্বকাপে ইংল্যান্ডের ইতিহাসের তৃতীয় হ্যাটট্রিক ম্যান হলেন।

    দুই দলের সম্ভাব্য একাদশ: পানামা একাদশ: জেমি পেনেদো, মাইকেল আমির মুরিলো, ফিদেল এসকোবার, রোমান তোরেস, এরিক ডেভিস, গ্যাব্রিয়েল গোমেজ, আরমান্দো কুপার, অ্যানিবাল গুডোয়, হোসে লুইস রদ্রিগেজ, ব্লাজ পেরেজ ও গ্যাব্রিয়েল তোরেস।

    ইংল্যান্ড একাদশ : জর্ডান পিকফোর্ড গোলরক্ষক), জন স্টোনস, হ্যারি ম্যাগুইর, কাইল ওয়াকার, জর্দান হেন্ডারসন, ডেলে আলি, হেসে লিনগার্ড, অ্যাশলে ইয়াং, কেইরান ট্রিপার, রাহিম স্টার্লিং, হ্যারি কেইন, (অধিনায়ক)।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close