• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সৈয়দপুরে শতাধিক ডায়রিয়ায় আক্রান্ত হাসপাতালে অর্ধশতাধিক ভর্তি

প্রকাশ:  ২৭ মে ২০১৮, ১৭:৩৪
নীলফামারী প্রতিনিধি

সৈয়দপুরে গত ৩ দিনে শতাধিক ব্যক্তি ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। রোববার আরও ১০ জন নতুন ডায়রিয়া রোগী ভর্তি হয়েছে। আক্রান্ত রোগীরা পৌরসভার সরবরাহ করা পানি পান করে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে বলে অভিযোগ করেছেন। এদিকে শহরের বাঁশবাড়ী এলাকায় ডায়রিয়া ছড়িয়ে পড়ায় বাঁশবাড়ী পানি সরবরাহের পাম্প হাউজ থেকে পানি সরবরাহ বন্ধ রাখা হয়েছে।

জানা যায়, শনিবার বাঁশবাড়ী এলাকায় শতাধিক ব্যক্তি ডায়রিয়ায় আক্রান্ত হয়। এর মধ্যে ৫২ জন রোগী ভর্তি হয়েছেন। গতকাল ভর্তি হওয়া আক্রান্তরা হলেন, বাঁশবাড়ী এলাকার আয়ান (৫০), ইমরান (৫০), শবনম (২৭), মিনারা (২০), সীমা (১৫), জামিল (৪০), আলেয়া বেগম (৬৫), রওশন আরা (৬০), সিয়াম (৬), মুক্তা (২২) ও জামিল (৪০)।

সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে খোঁজ নিয়ে জানা যায়, হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ৫২ জন রোগী ভর্তি রয়েছেন। গত ২ দিনে এসব রোগী ভর্তি হয়। রোববার ভোর থেকে সকাল পর্যন্ত নতুন ১০ জন রোগী ভর্তি হয়েছে। ডায়রিয়া ওয়ার্ডে কথা হয় বাঁশবাড়ী এলাকার স্কুল ছাত্র জাহিদ হাসান (১৬) নামের এক রোগীর সঙ্গে।

তিনি জানান, পৌরসভার সরবরাহ করার পানি পান করার পর ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। একই এলাকায় অপর রোগী গৃহিণী আলেয়া বেগম (৬৫) জানান, কয়েকদিন ধরে পৌরসভার সরবরাহ করা পানিতে দুর্গন্ধ পাওয়া যাচ্ছিল। বিষয়টি গুরুত্ব না দিয়ে ওই পানি পান করেছি। পানি পান করার পর থেকে ডায়রিয়া দেখা দিয়েছে। এদিকে সরবরাহ করা পানি নিয়ে এলাকায় প্রশ্ন ওঠায় পাম্প হাউজ বন্ধ রাখা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. হুমায়ুন রশিদ বলেন, হাসপাতালে ভর্তি ডায়রিয়া আক্রান্ত রোগীদের পর্যাপ্ত চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ ব্যাপারে সৈয়দপুর পৌর মেয়র আমজাদ হোসেন সরকার জানান, পাইপ লাইনের সংস্কার কাজের জন্য পাম্প সরবরাহ বন্ধ রয়েছে। কাজ শেষ হলে এলাকার মানুষ সুপেয় পানি পাবেন। জানতে চাইলে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সিরাজুল ইসলাম জানান, নানা কারণেই ডায়রিয়া হতে পারে। কেবল নির্দিষ্টভাবে পানিকে দায়ি করা যাবে না। এ রোগ পচা বাসি খাবার, দূষিত পানি এবং ব্যক্তিগত পরিস্কার পরিচ্ছন্নতার সঙ্গে সংশ্লিষ্ট।

ওএফ

অর্ধশতাধিক ভর্তি,ডায়রিয়া,আক্রান্ত

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close