• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

১২টার মধ্যে শাবি শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

প্রকাশ:  ১৭ জানুয়ারি ২০২২, ০৯:৫৬
শাবিপ্রবি প্রতিনিধি

অনির্দিষ্টকালের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (১৭ জানুয়ারি) দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত ক্যাম্পাস বন্ধ থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম চলমান থাকবে।

বোরবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তবে রাতে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা ঘোষণা দিয়েছেন, তারা হলেই অবস্থান করবেন। প্রশাসনের নির্দেশ মতো দুপুর ১২টার মধ্যে হল ছাড়বেন না।

এদিকে, বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট ও সিন্ডিকেট সদস্য সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা স্বাস্থ্যগত কারণ দেখিয়ে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। পরে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নাজিয়া চৌধুরীকে হলটির প্রভোস্ট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

নিরাপত্তার কারণ দেখিয়ে ক্যাম্পাসে বিপুল সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে।

এর আগে বোরবার বিকেলে শিক্ষার্থীদের আন্দোলনকে ছত্রভঙ্গ করে অবরুদ্ধ উপাচার্যকে মুক্ত করতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ, টিয়ারশেল ও কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে আন্দোলনকে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এতে পঞ্চাশের অধিক শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানান আন্দোলনকারীরা।

জানা যায়, আহত শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন- পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী কথা, অন্যান্য বিভাগের সজল কুন্ড, গুলজার রহমান, আবু সালেহ মো. নাসিম, বুশরা, ছোয়া, মাজেদুল ইসলাম সিজন, পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তাকিয়া, মাশেদ হাসান ও অংকিতা।

শিক্ষকদের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. জহীর উদ্দিন আহমদ, একজন নারী পুলিশ, কয়েকজন পুলিশ সদস্য।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

শাবিপ্রবি,নির্দেশ,ত্যাগ,হল,শিক্ষার্থী,বন্ধ,ঘোষণা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close