• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘ফান্ড ফর সাস্ট’র ৬ একাউন্ট বন্ধ

প্রকাশ:  ২৫ জানুয়ারি ২০২২, ১৫:৩৭ | আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ১৫:৫১
নিজস্ব প্রতিবেদক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের অর্থ তহবিল সংগ্রহের ছয়টি অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জানুয়ারি) রাত আড়াইটার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীদের আয়োজিত জরুরি প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র সাদিয়া আফরিন বলেন, আমাদের আর্থিক লেনদেনের সব অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। এসব ষড়যন্ত্রের অংশ। এভাবে ষড়যন্ত্র করে কেউ আমাদের আন্দোলন বন্ধ করতে পারবে না।

চলমান ‍আন্দোলনে ‘ফান্ড ফর সাস্ট’ নামে এক তহবিলে গঠন করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। এ ফান্ডে সংগৃহীত টাকা আন্দোলনের বিভিন্ন খাতে ব্যয় করা হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের সাবেক-বর্তমান শিক্ষার্থীসহ দেশ-বিদেশের বিভিন্ন মানুষের কাছ থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত সাত লাখ ৫৪ হাজার ৮১৮ টাকা সংগৃহীত হয় তহবিলের ৬ একাউন্টে।

‘ফান্ড ফর সাস্ট’ তহবিলে ইস্টার্ন ব্যাংকের একটি, বিকাশের তিনটি, রকেট ও নগদের একটি করে অ্যাকাউন্ট রয়েছে। সোমবার সন্ধ্যার পর থেকে এসব অ্যাকাউন্টে আর কোনো লেনদেন করা যাচ্ছে না। এমনকি নম্বরগুলোতে কোন ধরণের যোগাযোগ করা যাচ্ছে না বলে জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

‘ফান্ড ফর সাস্ট’ নামের একটি অনলাইন গ্রুপ সূত্রে জানা যায়, খন্দকার শিহাব উদ্দিনের ইস্টার্ন ব্যাংকের চৌহাট্টা শাখার একটি অ্যাকাউন্টের মাধ্যমে টাকাগুলো দেশের ভেতর ও বাইরে থেকে আসছে। শিহাবের হিসাব নম্বর-০৯৫৯১০৮৫৫ অর্থ সংগ্রহে ব্যবহৃত হচ্ছে।

আন্দোলনে অর্থ সংগ্রহের দায়িত্বে আছেন অর্থনীতি বিভাগের সাবেকে শিক্ষার্থী মাজহারুল হক পিতুল, জোবায়ের আহমেদ, শুভময় শুভ, নাদের চৌধুরী, খন্দকার শিহাব উদ্দিন শিহাব, রিশাত প্রতীক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আদনান রহমান ও সমুদ্র বিজ্ঞান বিভাগের সৌরভ সংলাপ চাকমা।

‘ফান্ড ফর সাস্ট’র হিসাব দেখাশোনা করছেন খন্দকার শিহাব উদ্দিন শিহাব। আর খরচের হিসাব দেখাশোনার দায়িত্বে আছেন মীর রানা। সংগৃহীত তহবিলে চার লাখ ৮৮ হাজার ৪৯০ টাকা খরচের পর অবশিষ্ট আছে দুই লাখ ৪৬ হাজার ৪৪৮ টাকা। ব্যয়ের বড় একটি অংশ চিকিৎসা ও প্রতিদিন তিন হাজার মানুষের খাবারে খরচ হয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় ‘বিকাশ’ সিলেটের ডিস্ট্রিবিউটর নাসিম হোসাইন বলেন, অ্যাকাউন্ট বন্ধ করার বিষয়ে আমি কিছু জানি না। বিকাশে লেনদেনের কিছু নিয়ম আছে। ব্যক্তিগত অ্যাকাউন্টে সর্বোচ্চ ২৫ হাজার টাকা ও ব্যবসয়িক অ্যাকাউন্ট থেকে সর্বোচ্চ ৫ লাখ টাকা পর্যন্ত লেনদেন করা যায়। এর বেশি হলে অ্যাকাউন্ট বন্ধ হয়ে যেতে পারে।

পূর্বপশ্চিমবিডি/জেএস

শাবিপ্রবি,উপাচার্যের পদত্যাগ,ফান্ড ফর সাস্ট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close