• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গবেষণা সহযোগিতায় জবি ও বুয়েটের সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

প্রকাশ:  ৩১ অক্টোবর ২০২২, ২৩:২১
জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর মাঝে গবেষণা সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে বুয়েট-এর উপাচার্যের কার্যালয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও বুয়েট এর মাঝে গবেষণা সহযোগিতার জন্য সমঝোতা স্মারক চুক্তি (Memorandum of Understanding-MoU) স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বুয়েট-এর পক্ষে উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মনিরুজ্জামান খন্দকার, রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন দপ্তরের পরিচালকবৃন্দ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন এবং বুয়েট-এর পুরাকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. আবু সিদ্দিক, ক্যামিকেল ও বস্তু কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ তামিম, তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী দীন মোহাম্মদ খসরু, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আব্দুর রশিদ, যন্ত্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ এহসান, রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ ফোরকান উদ্দিন, RISE-এর পরিচালক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ চুক্তির আওতায় বুয়েট এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভৌত বিজ্ঞান, রসায়ন বিজ্ঞান জীববিজ্ঞান, এবং পরিবশে ও ভূতত্ত্ব বিজ্ঞান বিষয়ের শিক্ষক ও গবেষক, শিক্ষার্থীদের গবেষণার মান উন্নয়নে কাজ করবে। প্রাথমিক পর্যায়ে এই MoU চুক্তিটি পাঁচ বছরের জন্য বলবৎ থাকবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

স্বাক্ষরিত,চুক্তি,সমঝোতা,গবেষণা,সহযোগিতা,জবি,বুয়েট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close