• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জবি শিক্ষার্থী অবন্তীর আত্মহত্যা, প্রক্টরসহ অভিযুক্তকে অব্যাহতি

প্রকাশ:  ১৬ মার্চ ২০২৪, ০৫:৪৮
তারেক হাসান, জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ফাইরোজ অবন্তিকা আত্মাহত্যা করেছেন। (শুক্রবার) রাত সাড়ে নয়টায় তিনি কুমিল্লার ঠাকুরপাড়া নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

এ ঘটনায় অভিযুক্ত সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতি ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়াও ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জনাব জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার মৃত্যুর ঘটনায় দোষীর শাস্তি চেয়ে বিক্ষোভ করছে সহপাঠীরা। শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার পর থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে জড়ো হয়ে এ বিক্ষোভ শুরু করেন।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা জবি প্রক্টরসহ প্রক্টোরিয়াল বডিকে ঘিরে রাখতে দেখা যায়। শিক্ষার্থীরা অতিদ্রুত অভিযুক্তদের আইনের আওতায় আনার দাবি জানান।

আন্দোলনকারী শিক্ষার্থী মুনিয়া আক্তার যুথী বলেন, ৩ ঘণ্টা হয়ে গেছে এখনো ভিসি আসেনি। কোনো ধরনের আশ্বাস দেয়নি। আম্মান ও প্রক্টর পালিয়েছে, তাদের কোনো খোঁজ নেই।

অভিযোগের বিষয়ে অস্বীকার করে সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর দ্বীন ইসলাম বলেন, এর সঙ্গে আমার কোনো সম্পৃক্ত নেই। মেয়েটার সাথে দেড় বছর আগে আমাদের কথা হয়েছে ছেলেটার বিষয় নিয়ে। আমি চাই এই ঘটনার সুস্থ তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হোক।

এ বিষয়ে আম্মান সিদ্দিকী বলেন, আমি দীর্ঘদিন ধরে উনার সাথে কোন প্রকার যোগাযোগ করিনি৷ এমনকি ফেসবুক, মেসেঞ্জার বা কোন জায়গাতেই কানেক্টেড না আমি। আমাকে দোষী প্রমাণের জন্য এভিডেন্স লাগবে। এভিডেন্স ছাড়া এসব অভিযোগ ভিত্তিহীন।

এ সময় জবির প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন আন্দোলনরত শিক্ষার্থীদের বলেন, উপাচার্য ক্যাম্পাসে আসছেন, তিনি এসে বিষয়টি দেখবেন। আমরা তোমাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। তদন্ত কমিটি করা হয়েছে ঘটনার সুষ্ঠু তদন্ত করা হবে।

জানা গেছে, মৃত ছাত্রী ফাইরুজ অবন্তিকা শুক্রবার (১৫ মার্চ) রাত ১০টার দিকে প্রথমে ফেসবুকে পোস্ট দেন। এরপর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। পরে তাকে তাৎক্ষণিক উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়,জবি শিক্ষার্থী,আত্মহত্যা,অভিযুক্ত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close