• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাতেই সাত কলেজের দ্বিতীয় মনোনয়ন তালিকা প্রকাশ

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০২২, ১৯:৩৪
ক্যাম্পাস প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজে স্নাতক শ্রেণিতে প্রথমবর্ষে (২০২১-২২ শিক্ষাবর্ষ) ভর্তিতে বিষয় ও কলেজ পছন্দের দ্বিতীয় মনোনয়ন তালিকা আজ রাত ৮টার মধ্যে প্রকাশ করা হতে পারে।

শনিবার (৮ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ঢাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, রাতেই সাত কলেজের বিষয় ও কলেজ পছন্দের দ্বিতীয় মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে। সব কাজ সম্পন্ন। শেষ মুহূর্তের ভুলত্রুটি যাচাই-বাছাই চলছে। চেষ্টা করছি, দ্রুত তালিকা প্রকাশ করার। তবে রাত ৮টার মধ্যে অথবা ৮টায় তালিকা প্রকাশের বিষয়টি নিশ্চিত। আসন খালি থাকা সাপেক্ষে ১৫ অক্টোবর তৃতীয় মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে।

ড. মোস্তাফিজুর বলেন, তবে গত ৪ অক্টোবর দেশের বিভিন্ন অঞ্চলে বিদ্যুৎ বিভ্রাটের কারণে বেশকিছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকের অনুরোধে প্রথম তালিকায় মনোনীত শিক্ষার্থীদের প্রথম কিস্তির টাকা জমার তারিখ ৬ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছিল। ৬ অক্টোবরের মধ্যে যারা টাকা জমা দেননি বলে পাওয়া যাবে, তাদের আসন শূন্য ধরেই দ্বিতীয় মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে।

সাত কলেজে স্নাতক প্রথমবর্ষে ভর্তির জন্য গত ১২ আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা হয়। পরীক্ষায় উত্তীর্ণ ও মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরাই পরবর্তীসময়ে কলেজ ও বিষয় পছন্দ ফরমপূরণের সুযোগ পেয়েছেন।

সাত কলেজ,মনোনয়ন তালিকা,প্রকাশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close