• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আবারও জুটি হলেন ফেরদৌস-আঁখি

প্রকাশ:  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:২০
পূর্বপশ্চিম ডেস্ক

অভিনয় ও গানে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়ে বিরল রেকর্ড সৃষ্টি করা সুন্দরী- সুরেলা কণ্ঠতারকা আঁখি আলমগীর। তিনি ইতোমধ্যে দেশীয় সংস্কৃতির অনেক শাখায় কাজ করেছেন। দেশের একজন জনপ্রিয় সংগীত তারকা হয়েও সংস্কৃতির অন্য শাখায় কাজ করাটা সুরের রানিখ্যাত আঁখি আলমগীরের যেন রীতিমতো অভ্যাসে পরিণত হয়েছে।

সংগীতে ক্যারিয়ার গড়ার সেই শৈশবে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন। আমজাদ হোসেন পরিচালিত ‘ভাত দে’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে অসাধারণ অভিনয় করে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছিলেন আঁখি। তাই তো ওই সময়ে অনেকে ধরেই নিয়েছিলেন চিরসবুজ নায়ক আলমগীর তনয়া বুঝি বাবার পদাঙ্ক অনুসরণ করে চলচ্চিত্রে ক্যারিয়ার গড়বেন। কিন্তু মানুষের ভাবনায় জল ঢালেন আঁখি। না, নায়িকা হননি তিনি, হয়ে যান গায়িকা।

নিজের প্রজন্ম, তার আগের প্রজন্ম কিংবা পরের প্রজন্মের গায়িকাদের জন্য ঈর্ষণীয় ক্যারিয়ার গড়ে আঁখি এখন দেশের প্রতিষ্ঠিত সেলিব্রেটি গায়িকা। চলচ্চিত্রে অভিনয়ের পর বাবা আলমগীরের পরিচালনায় ‘একটি সিনেমার গল্প’ সিনেমায় গান গেয়ে প্লেব্যাক গায়িকা হিসেবেও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান আঁখি। শিশু অভিনেত্রী আর গায়িকা হিসেবে একই ব্যক্তির জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার মতো এমন বিরল ও দুর্লভ রেকর্ডের অধিকারী এমন কাউকে এখনও খুঁজে পাওয়া যায়নি।

আঁখি কণ্ঠশিল্পী হলেও নিজের পেশার বাইরে গিয়ে বারবার ভিন্ন ভিন্ন পেশার কাজে যুক্ত হয়েছেন বিভিন্ন সময়।

সম্প্রতি আবারও অন্য পেশার কাজে নিজের প্রতিভা মেলে ধরলেন। চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুনের পরিচালনায় একটি অভিজাত আবাসিক হোটেলের বিজ্ঞাপনচিত্রে মডেল হিসেবে কাজ করেছেন তিনি। আর এই বিজ্ঞাপনচিত্রে আঁখি মডেল হয়েছেন তার দীর্ঘদিনের বন্ধু অভিনেতা সংসদ সদস্য ফেরদৌস আহমেদের সঙ্গে জুটি বেঁধে। যদিও এবারই তিনি আর ফেরদৌস প্রথমবার জুটি বাঁধেননি। ইতোপূর্বে একসঙ্গে মডেলিং, অভিনয় করেছেন তারা।

নতুন বিজ্ঞাপনচিত্রে মডেলিং করা প্রসঙ্গে আঁখি আলমগীর বলেন, ‘এর আগেও অনন্য মামুনের নির্দেশনায় বিজ্ঞাপনচিত্রে কাজ করেছি। এটা নিয়ে তার নির্দেশনায় আমার দ্বিতীয় কাজ। মামুনের নির্দেশনা বেশ গোছানো। যে হোটেলের বিজ্ঞাপনচিত্রের কাজ করলাম সেই হোটেলটির পরিবেশ এক কথায় দুর্দান্ত। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিজ্ঞাপনচিত্রটি প্রচারে এলে সবাই তা অনুভব করতে পারবেন।’

এ সময় ফেরদৌসের সঙ্গে জুটি বেঁধে বিভিন্ন কাজ করা প্রসঙ্গে আঁখি আরও বলেন, ‘ফেরদৌসের সঙ্গে আমি প্রথম কাজ করি আমার গাওয়া বাবুজি গানটির মিউজিক ভিডিওতে। সেটি তার প্রথম ও একমাত্র মিউজিক ভিডিওতে মডেল হওয়া। এরপর টিভি চ্যানেলের ঈদের অনুষ্ঠানে আমরা ডুয়েট নাচ করি। ফেরদৌস প্রযোজিত - অভিনীত ‘এক কাপ চা’ সিনেমায় আমার নিজের গাওয়া গানের সঙ্গে ফেরদৌসের সঙ্গে একটি অতিথি চরিত্রে অভিনয় করেছিলাম। এরপর একটি ওভিসিতে দুজনে জুটিবদ্ধ হয়ে প্রথমবার বিজ্ঞাপনচিত্রে মডেলিং করি। এবারও বিজ্ঞাপনচিত্রেই কাজ করলাম।’

আঁখি আলমগীর,সংগীত,ফেরদৌস আহমেদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close