• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

টিকাটুলীর সালাউদ্দিন স্পেশালাইজ হাসপাতালে কর গোয়েন্দাদের অভিযান

প্রকাশ:  ২৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
পূর্বপশ্চিম ডেস্ক

রাজধানীর টিকাটুলীর সালাউদ্দিন স্পেশালাইজড হাসপাতালে অভিযান চালিয়েছেন কর গোয়েন্দারা। কর ফাঁকির অভিযোগে আজ মঙ্গলবার সকালে এই অভিযান চালায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা সেলের (সিআইসি) একটি দল। তদন্তকারীরা জানিয়েছেন, প্রাথমিকভাবে কর ফাঁকির প্রমাণ মিলেছে। তবে এই হাসপাতাল কত কর ফাঁকি দিয়েছে, তা চূড়ান্ত করতে পারেননি কর গোয়েন্দারা।

এনবিআরের কর্মকর্তারা জানান, কর গোয়েন্দারা বিশেষ সূত্র থেকে খবর পান যে এই হাসপাতাল কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে সেবার বিপরীতে অগ্রিম কর জমা দিচ্ছে না। সেই খবরের ভিত্তিতে গতকাল বেলা সাড়ে ১১টা থেকে ১টা পর্যন্ত হাসপাতালে অভিযান চালায় কর গোয়েন্দাদের একটি দল। কর গোয়েন্দা দলটি হাসপাতালের সার্ভার থেকে গত কয়েক বছরের যাবতীয় তথ্য-উপাত্ত জব্দ করে। এখন ওই হাসপাতাল কর্তৃপক্ষের দেওয়া রিটার্নের তথ্যের সঙ্গে তা মিলিয়ে দেখা হবে।

জানা গেছে, এ ধরনের অভিযান পরিচালনার জন্য সিআইসিতে একটি বিশেষ দল গঠন করা হয়েছে। এই দলের নেতৃত্ব দিচ্ছেন অতিরিক্ত কর কমিশনার মাসুদুর রহমান এবং সদস্যসচিব যুগ্ম কর কমিশনার নিয়াজ মোর্শেদ।

যুগ্ম কর কমিশনার নিয়াজ মোর্শেদ প্রথম আলোকে বলেন, অভিযানকালে ওই প্রতিষ্ঠানের সার্ভার থেকে সেবা বিক্রির বিভিন্ন তথ্য পাওয়া গেছে। প্রাথমিকভাবে সেসব তথ্যের সঙ্গে রিটার্নে দেওয়া তথ্যের গরমিল পাওয়া গেছে। কর ফাঁকির যে গোয়েন্দা তথ্য আছে, তার প্রমাণ পাওয়া গেছে। কর ফাঁকি হয়েছে কি না, হলে কত টাকা ফাঁকি দেওয়া হয়েছে—এসব বিষয়ে আগামী এক মাসের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হবে।

জানা গেছে, শিগগিরই সালাউদ্দিন স্পেশালাইজড হাসপাতাল কর্তৃপক্ষকে শুনানির জন্য ডাকা হবে। প্রয়োজনে একাধিকবার শুনানি হতে পারে।

২০১৪ সালে রাজধানীর টিকাটুলীতে সালাউদ্দিন স্পেশালাইজড হাসপাতাল প্রতিষ্ঠা হয়।

অর্থনীতি,এনবিআর,রাজস্ব,হাসপাতাল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close