• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

চট্টগ্রামে করোনায় নতুন করে আক্রান্ত ২৩

প্রকাশ:  ০১ আগস্ট ২০২২, ১৩:২৯
নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমণ হার ৭ দশমিক ৭১ শতাংশ। এ সময় করোনায় কারো মৃত্যু হয়নি। জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের (১ আগস্ট) প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর এগারো ল্যাব এবং এন্টিজেন টেস্টে গতকাল রবিবার চট্টগ্রামের ২৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন পজিটিভ ২৩ জনের মধ্যে শহরের ১২ ও ছয় উপজেলার ১১ জন। উপজেলার ১১ জনের মধ্যে হাটহাজারীতে ৪ জন, ফটিকছড়ি ও সীতাকু-ে ২ জন করে এবং মিরসরাই, চন্দনাইশ ও লোহাগাড়ায় একজন করে রয়েছেন। জেলায় করোনায় মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ২৮ হাজার ৫৪০ জন। এর মধ্যে শহরের ৯৩ হাজার ৬৯১ ও গ্রামের ৩৪ হাজার ৮৪৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় শহর ও গ্রামে কেউ মারা যায়নি। জেলায় করোনায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জনই। এদের মধ্যে শহরের ৭৩৭ ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি মেট্রোপলিটন হাসপাতালে ল্যাবরেটরিতে গতকাল সবচেয়ে বেশি ৭০ জনের নমুনা পরীক্ষা হয়। এখানে সব রিপোর্টই নেগেটিভ আসে। ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ১১ জনের নমুনা পরীক্ষায় শহর ও গ্রামের একজন করে আক্রান্ত ধরা পড়ে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ২৩ নমুনার মধ্যে গ্রামের একটিতে জীবাণুর অস্তিত্ব মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২ জনের নমুনায় গ্রামের ৪ জন শনাক্ত হন। বিশেষায়িত কোভিড-১৯ চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ২ নমুনার মধ্যে শহরের একটির রেজাল্ট পজিটিভ আসে।

বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ১৯ নমুনা পরীক্ষা করা হলে শহরের ৪ জন আক্রান্ত পাওয়া যায়। এপিক হেলথ কেয়ারে ৩০টি নমুনার মধ্যে শহরের ৩টির রেজাল্ট পজিটিভ হয়। এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ৬০ নমুনা পরীক্ষায় শহর ও গ্রামের ৩টি করে ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়।

সূত্র-বাসস

পূর্বপশ্চিমবিডি/এআই

করোনাভাইরাস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close