Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
  • ||

এবার ভারতে নির্বাচনী প্রচারণায় ফেরদৌস

প্রকাশ:  ১৫ এপ্রিল ২০১৯, ১১:৫১ | আপডেট : ১৫ এপ্রিল ২০১৯, ১২:১৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট icon

বাংলাদেশের একাদশ জাতীয় নির্বাচনে ভোটের প্রচারণায় বেশ সক্রিয় ছিলেন ঢাকাই ছবির জনপ্রিয় অভিনেতা ফেরদৌস। আওয়ামী লীগের পক্ষে চষে বেড়িয়েছেন দেশের আনাচে-কানাচে। এবার ফের নির্বাচনী প্রচারণায় যোগ দিয়েছেন তিনি। তবে দেশের নয়, সীমান্ত পাড়ি দিয়ে ভারতের নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছেন ফেরদৌস।

ভারতে শুরু হয়েছে লোকসভা নির্বাচন। এবার সেখানে প্রার্থী হয়েছেন দেশটির শোবিজ অঙ্গনের অনেক পরিচিত মুখ। পশ্চিমবঙ্গেও ভোটে দাঁড়িয়েছেন দেব, নুসরাত, মিমির মতো চলচ্চিত্র তারকারা। সরকারী-বিরোধী দুই পক্ষই ভোটের প্রচারণায় মাঠে নামাচ্ছেন তারকা অভিনেতা-অভিনেত্রী, ক্রিক্রেটারদের। তবে এই তালিকায় না লিখিয়ে বেশ আলোড়ন তুলেছেন বাংলাদেশের অভিনেতা ফেরদৌস।

রোববার (১৪ এপ্রিল) পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের সমর্থনে রোববার প্রচারণা চালিয়েছেন তিনি।

এদিন প্রার্থী কানাইয়ালাল হুডখোলা গাড়িতে করে ফেরদৌসকে নিয়ে রোড শো করেছেন রাজ্যের বিভিন্ন প্রান্তে। তবে ফেরদৌস একা নয় সঙ্গে ছিলেন এ সময় দুই জনপ্রিয় টালিউড তারকা অঙ্কুশ ও পায়েল সরকার।

ইতিমধ্যে দেশটির সাত দফা নির্বাচনের প্রথম দফা শেষ হয়েছে। আগামী ১৮ এপ্রিল দ্বিতীয় দফায় রায়গঞ্জ, দার্জিলিং ও জলপাইগুড়িতে নির্বাচন অনুষ্ঠিত হবে। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, সোমবার রাজ্যটির করণদিহি এবং ইসলামপুরের দুইটি নির্বাচনী প্রচারণায় অংশ নিতে দেখা যেতে পারে ফেরদৌসকে।

এদিকে, ভারতের নির্বাচনী প্রচারণায় বাংলাদেশি নাগরিকের অংশগ্রহণে সমালোচনার ঝড় বইছে।

পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘ভারতের একটি নিবন্ধিত রাজনৈতিক দল কীভাবে বিদেশি নাগরিককে দিয়ে পশ্চিমবঙ্গে রোড শো করায়? আমরা এই ঘটনার নিন্দা জানাই।’

তিনি তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করে বলেন, ‘আগামীকাল হয়তো মমতা ব্যানার্জি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে দিয়ে তৃণমূলের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে ডাকতে পারেন।’

পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি বলেন ‘তৃণমূল আসলে আমাদের দেখে ভয় পেয়ে গেছে, তাই বাংলাদেশ থেকে অভিনেতা নিয়ে এসেছে তারা।’

দিলীপ ঘোষের এমন তীর্যক মন্তব্যের পর কানাইয়ালালের নির্বাচনী এজেন্ট মুসারফ হুসেন জানান, ‘ফেরদৌস বাংলাদেশে একজন জনপ্রিয় অভিনেতা। আমরা তাকে তৃণমূল কংগ্রেসের প্রার্থীর হয়ে রোড শো-এ উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছিলাম এবং তিনিও রাজি হয়েছেন। এছাড়া আর কিছুই নয়।’


/পিবিডি/একে

ভারত,নির্বাচন,ফেরদৌস
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত