Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
  • ||

ক্রাইস্টচার্চে হামলা

নিউজিল্যান্ডে মৃত্যুশয্যায় কিশোরগঞ্জের লিপি

প্রকাশ:  ২৩ মার্চ ২০১৯, ০৯:১৬
কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট icon

নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার সাজেদা আক্তার লিপি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে ক্রাইস্টচার্চের একটি হাসপাতালের বিছানায়। লিপি পাকুন্দিয়া উপজেলার চণ্ডিপাশা ইউনিয়নের চণ্ডিপাশা গ্রামের গোলাপ মিয়ার মেয়ে। স্বামীর বাড়ি একই জেলার পার্শ্ববর্তী কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের দক্ষিণ অষ্টঘরিয়া গ্রামে। তাঁর স্বামীর নাম মাসুদ মিয়া।

লিপির চাচা মাজহারুল হক এংরাজ বলেন, নিউজিল্যান্ডে থাকা লিপির ভাসুর নজরুল ইসলামের মাধ্যমে তিনি জানতে পারেন গত শুক্রবার জুমার নামাজ আদায় করতে স্বামী মাসুদ মিয়ার সঙ্গে গাড়িতে করে ক্রাইস্টচার্চের আল নূর জামে মসজিদে যান লিপি। মসজিদের সামনে লিপিকে নামিয়ে গাড়িটি পার্কিং করতে একটু দূরে যান মাসুদ মিয়া। ঠিক এই মুহূর্তে ঘটে সন্ত্রাসী হামলা। সন্ত্রাসীর ছোঁড়া গুলি লিপির শরীরের তিনটি স্থানে বিদ্ধ হয়। একটি গুলি বুকে ঢুকে ও’পাশ দিয়ে বেরিয়ে যায়। সাথে সাথে মসজিদের মেঝেতে লুটিয়ে পড়েন তিনি। আইনশৃঙ্খলা বাহনী লিপিকে উদ্ধার করে ক্রাইস্টচার্চের একটি হাসপাতালে নিয়ে ভর্তি করে। সেখানে দু’দফা অস্ত্রোপাচার করা হয়েছে লিপির। বর্তমানে তিনি ওই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক। এদিকে লিপির আহতের খবর শুনে তার পিতার বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে। কান্নায় ভেঙে পড়েছেন তার পরিবার ও আত্মীয়স্বজন।

লিপির চাচা এংরাজ আরও জানান, ক্রাইস্টচার্চের যে এলাকায় তারা থাকতেন তার খুব কাছেই আল নূর জামে মসজিদ। মসজিদের একপাশে নারী ও অন্যপাশে পুরুষ মুসল্লীদের নামাজের ব্যবস্থা রয়েছে। তাই লিপি ওই মসজিদে জুমার নামাজ আদায় করতে স্বামীর সঙ্গে গিয়েছিল। লিপির দ্রুত সুস্থতা কামনায় সকলের দোয়া চেয়েছেন তিনি।

২০১০সালে পাকুদিয়া উপজেলার চণ্ডিপাশা গ্রামের গোলাপ মিয়ার কন্যা সাজেদা আক্তার লিপির একই জেলার পার্শ্ববর্তী কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের দক্ষিণ অষ্টঘরিয়া গ্রামের হাজী জালাল উদ্দিনের ছেলে নিউজিল্যান্ড প্রবাসী মাসুদ মিয়ার সঙ্গে বিয়ে হয়। গত দেড় বছর আগে স্বামী মাসুদ মিয়ার সঙ্গে লিপি নিউজিল্যন্ডে যান।

/পিবিডি/পি.এস

কিশোরগঞ্জ,নিউজিল্যান্ড
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত