• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাজধানীতে চলন্ত বাসে ছাত্রীকে যৌন নিপীড়ন, চালক গ্রেপ্তার

প্রকাশ:  ২৮ জুলাই ২০২২, ১৬:১৬
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর আজিমপুরে বিকাশ পরিবহনের একটি চলন্ত বাসে এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। এই ঘটনায় বাসটির চালক মাহবুবুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

লালবাগ থানা পুলিশ গত বুধবার আশুলিয়া থেকে তাকে গ্রেপ্তার করে। এ ছাড়া বিকাশ পরিবহনের ওই বাসটি (ঢাকা-মেট্রো-ব-১২-০৬০৫) উদ্ধারের পর জব্দ করা হয়েছে।

এ ঘটনায় লালবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তার আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, গত রোববার (২৪ জুলাই) ভুক্তভোগী ওই ছাত্রী রাত পৌনে ৯টায় ধানমন্ডি থেকে আজিমপুরে নিজ বাসায় যাওয়ার উদ্দেশে বিকাশ পরিবহনের একটি বাসে উঠেন। বাসে উঠে কানে হেডফোন দিয়ে গান শুনতে শুনতে এক পর্যায়ে তিনি তন্দ্রাছন্ন হয়ে পড়েন। রাত সোয়া ৯টার দিকে তিনি অনুভব করেন তার শরীরে কে যেন হাত দিয়েছে। তাকিয়ে দেখেন বাসে কোনো যাত্রী নেই এবং তার পাশের সিটে বাসের হেলপার বসা।

বিপদ আঁচ করতে পেরে তিনি বাসের হেলপারকে পাশ থেকে ধাক্কা দিয়ে সরানোর চেষ্টা করেন। হেলপার তাকে পেছন থেকে জড়িয়ে ধরেন এবং এক হাতে মুখ চেপে ধরেন। আর চালক বাস না থামিয়ে দ্রুত গতিতে ইডেন কলেজের সামনে দিয়ে আজিমপুরের দিকে যেতে থাকেন। এক পর্যায়ে আজিমপুর গার্লস স্কুলের কাছে বাসটি একটু স্লো হলে ওই ছাত্রী লাফ দিয়ে বাস থেকে নেমে আত্মরক্ষা করেন।

এ বিষয়ে লালবাগ বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার মো. কুদরত-ই-খুদা বলেন, ভুক্তভোগী ঘটনাটি ফেসবুকে শেয়ার করে একটি পোস্ট দেন। এরপর লালবাগ থানা পুলিশ প্রাথমিক অনুসন্ধানের পর ভুক্তভোগীকে চিহ্নিত করে তথ্য সংগ্রহ করে। তাৎক্ষণিক সিসি ফুটেজ পর্যালোচনা এবং আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে বিকাশ পরিবহনের বাসটি শনাক্ত করা হয়। এরপর এ ঘটনার সঙ্গে জড়িত বিকাশ পরিবহন বাসের ড্রাইভার মো. মাহবুবুর রহমানের অবস্থান শনাক্ত করে তাকে গ্রেপ্তার করা হয়।

পূর্বপশ্চিম- এনই

যৌন নিপীড়ন,ছাত্রীকে যৌন নিপীড়ন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close