• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিদায় নেবে শীত!

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০২৩, ১৪:০৫
নিজস্ব প্রতিবেদক

রংপুর বিভাগসহ দেশের বিভিন্ন জেলায় শৈত্যপ্রবাহ বয়ে গেলেও এর বিস্তৃতি ধীরে ধীরে কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলেও জানানো হয়েছে। সেই সঙ্গে আগামী কয়েকদিন তাপমাত্রা না কমার আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম শনিবার দুপুরে কালবেলাকে জানিয়েছেন, আগামী কিছুদিন তাপমাত্রা না কমার সম্ভাবনা রয়েছে। হয়তো কিছুদিন তাপমাত্রা বাড়বে, আবার কয়েকদিন অপরিবর্তিত থাকবে। কিন্তু না কমার সম্ভাবনা দেখা যাচ্ছে।

এদিকে পঞ্চগড়ে শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। দেশের সর্বউত্তরের এ জেলার তেঁতুলিয়ায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া উত্তরবঙ্গসহ দেশের বিভিন্ন জেলায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে কিছু এলাকায় তা প্রশমিত হতে পারে। আবহাওয়া অধিদপ্তর সকালে এ তথ্য জানিয়েছে।

আবহাওয়া অফিস বলছে, রংপুর বিভাগসহ ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, সিরাজগঞ্জ, মৌলভীবাজার, রাঙ্গামাটি, ফেনী, চুয়াডাঙ্গা, যশোর, কুষ্টিয়া, বরিশাল, ভোলা জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য এলাকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শীত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close