• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন রাজউক চেয়ারম্যান

প্রকাশ:  ১৪ মার্চ ২০২৩, ১৩:৫১
নিজস্ব প্রতিবেদক

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান পদে কর্মরত সরকারের সচিব মো. আনিছুর রহমান মিয়াকে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। রাজউক চেয়ারম্যানের অবসর উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিত সাপেক্ষে ২ এপ্রিল অথবা যোগদানের তারিখ থেকে চুক্তিভিত্তিক নিয়োগ কার্যকর হবে।

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, রাজউক চেয়ারম্যান অত্যন্ত সৎ ও কর্মদক্ষ একজন দায়িত্বশীল কর্মকর্তা। সংশ্লিষ্টরা আশা করেন, এ নিয়োগের ফলে রাজউকে সেবার মান আরও বৃদ্ধি পাবে। স্বচ্ছতা জবাবদিহিতা নিশ্চিত করার পাশাপাশি প্রতিষ্ঠানটির বিরুদ্ধে বিভিন্ন সময়ে উত্থাপিত অনিয়ম, দুর্নীতির অভিযোগ তিনি শক্ত হাতে দমন করতে সক্ষম হবেন। উল্লেখ্য, গত বছরের ৪ জুন রাজউকের চেয়ারম্যান হিসাবে নিয়োগ পান মো. আনিছুর রহমান মিয়া। পরে তিনি সচিব পদে পদোন্নতি পেয়েছেন। এখন পর্যন্ত সচিব পদমর্যাদায় চুক্তিতে তিনিই প্রথম রাজউক চেয়ারম্যান হলেন।

অন্যান্য রদবদল : এ ছাড়া চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্যাটেজিক স্ট্যাডিজ (বিআইআইএসএস)-এর চেয়ারম্যান পদে আরও দুই কর্মকর্তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। অপর দিকে বেশ কয়েকজন যুগ্ম সচিবের দপ্তর বদল করা হয়েছে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে উল্লিখিত নিয়োগ ও রদবদল সংক্রান্ত পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। জারি করা আদেশে পিআরএল ভোগরত বিসিএস (তথ্য-সাধারণ) ক্যাডারের কর্মকর্তা স.ম. গোলাম কিবরিয়াকে অভোগকৃত অবসর উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছরের জন্য চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। বিসিএস পররাষ্ট্র ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও রাষ্ট্রদূত আহমদ তারিক করিমকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগ করার শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্যাটেজিক স্ট্যাডিজ (বিআইআইএসএস)-এর চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া অভিনয় শিল্পী ও সংস্কৃতিমনস্ক ব্যক্তি জ্যোতিকা পাল জ্যোতিকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া যুগ্ম সচিব মোমেনা খাতুনকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, ফেরদৌসী বেগমকে শিল্প মন্ত্রণালয়, ওএসডি যুগ্ম সচিব ড. নূরুন্নাহার চৌধুরীকে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে, সরকারি কর্মচারী হাসপাতালকে ৫০০ শয্যায় উন্নীতকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মনিরুল ইসলামকে বিপিএটিসিতে এমডিসি, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক মুশাররত জেবীনকে রিকভারি অ্যান্ড অ্যাডভান্সমেন্ট অব ইনফরমাল সেক্টর অ্যামপ্লয়িমেন্ট (আরএআইএসই) প্রকল্পের প্রকল্প পরিচালক, অর্থনৈতিক সম্পর্ক বিভাগে সংযুক্ত মো. মজিবুর রহমানকে সদস্য হিসাবে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে সংযুক্ত শরীফ মো. ফরহাদ হোসেনকে সরকারি কর্মচারী হাসপাতালকে ৫০০ শয্যায় উন্নীতকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সিনিয়র সহকারী সচিব খন্দকার মো. মাহবুবুর রহমানকে উপ-পরিচালক হিসাবে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে বদলি করা হয়েছে।

রাজউক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close