• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপির বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

প্রকাশ:  ১০ আগস্ট ২০২৩, ১৪:০৩
পাবনা প্রতিনিধি

পাবনার সুজানগর উপজেলার কাদোয়া কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) চিত্রা রাণী ভৌমিকের শাস্তি চেয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী।চিত্রা রাণী ভৌমিককে সুদ ব্যবসায়ী দাবি করে তার প্রতারণা, মানুষকে হয়রানি, কমিউনিটি ক্লিনিকের দায়িত্ব পালনে অবহেলা, সরকারি ওষুধ অবৈধভাবে বিক্রি ও জনসাধারণের সাথে অসদাচারণের অভিযোগ করেন তারা।

আজ বৃহস্পতিবার (১০ আগস্ট) বেলা ১১টার দিকে উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের কাদোয়া বাজারস্থ কাদোয়া কমিউনিটি ক্লিনিকের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে এনি খাতুন, রত্না বেগম, আব্দুল ফাত্তার প্রামানিক, মনসুর আলী সরদার এবং কোরবান শেখসহ এলাকাবাসী বলেন, কমিউনিটি ক্লিনিকে চিকিৎসার জন্য গেলে নানান আজেবাজে কথা বলে। ওষুধ চাইলে গালিগালাজ ও টাকা দাবি করেন। অথচ বাহিরে তিনি সরকারি ওষুধ টাকার বিনিময়ে বিক্রি করেন।

তারা আরও অভিযোগ করেন, কমিউনিটি ক্লিনিকের নিয়োগ বিজ্ঞপ্তি দেখিয়ে চাকরি দেয়ার কথা বলে বেশ কয়েকজনের কাছে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন। এখন চাকরি প্রার্থীরা টাকা ফেরত চাইলে নানান হুমকি ধামকি দেন। কিছু প্রভাবশালীর ছত্রছায়ায় তিনি এলাকায় সুদের ব্যবসা করেন। তার সুদের ব্যবসার কবলে পড়ে অনেকেই সর্বশান্ত হয়েছেন। প্রতিবাদ করলেই নানানভাবে হেনস্থা করেন। এলাকাবাসী তার অত্যাচারে অতিষ্ঠ।

অবিলম্বে দুর্নীতিবাজ সিএইচসিপি চিত্রা রাণী ভৌমিকের শাস্তি না হলে বৃহত্তর আন্দোলনে নামার হুশিয়ারি দেন এলাকাবাসী।

কাদোয়া, উপেন্দ্রনগর, কাকিয়ান এলাকাবাসীর ব্যানারে আয়োজিত মানববন্ধনে কয়েক শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

এ বিষয়ে কখা বলার জন্য সিএইচসিপি চিত্রা রানীর সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

তবে এ বিষয়ে চিত্রা রাণী ভৌমিকের স্বামী আশীষ কুমার অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের এলাকা থেকে বিতাড়িত করে আমাদের সম্পত্তি দখল করতে চায় একটি পক্ষ। গত ১০ বছর ধরে তারা আমাদের পেছনে লেগে আছে। আমার কাছে সব তথ্য প্রমাণ আছে। ওরা এইসব করলে আমাদের জন্যই ভালো।

মানববন্ধন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close