• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিদ্যুৎস্পৃষ্টে চারজনের মৃত্যু, ঘটনাস্থলে ছেঁড়া তার পায়নি বিদ্যুৎ বিভাগ

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০০:১৪
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুরের রূপনগরে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৪ জনের মৃত্যুতে দুঃখ প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে বিদ্যুৎ বিভাগ। শুক্রবার (২২ সেপ্টেম্বর) এই সংবাদ বিজ্ঞপ্তিতে তারা এ তথ্য জানায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ভালোভাবে অনুসন্ধান করেও ঘটনাস্থলে বা এর আশপাশে বিদ্যুতের কোনো ছেঁড়া তার পায়নি বিদ্যুৎ বিভাগ।

এতে আরো বলা হয়, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) বৃহস্পতিবার রাত ১০টা ২৫ মিনিটে ফায়ার সার্ভিসের কাছ থেকে মিরপুরের হাজী রোড এলাকায় দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে রূপনগর বি ও বি (ডেসকো) বিভাগের আওতাধীন রুপালী হাউজিং ও রূপনগর ফিডার বন্ধ করে দেয়। বৃষ্টির মধ্যেই দ্রুত পরিদর্শন টিম পাঠালে দেখা যায় ওই এলাকার রাস্তা পানিতে ডুবে আছে। পরিদর্শন টিম পুরো এলাকা পরিদর্শন করে কোনো এলটি/এইচটি লাইন ছেঁড়া বা ছেঁড়া বিদ্যুতের তার পায়নি। পরে রাত ১১টা ২৭ মিনিটে বন্ধ ফিডার লাইন চালু করা হয়।

পরবর্তীতে প্রতিটি ট্রান্সফরমারের লাইন পুঙ্খানুপুঙ্খভাবে চেক করে কোনো সমস্যা পাওয়া না যাওয়ায় রাত সাড়ে ১২টার মধ্যে সব ট্রান্সফরমার চালু করা হয়। গ্রাহকের ইন্টারনাল সার্ভিসের ওয়ারিং ত্রুটির কারণে বৈদ্যুতিক দুর্ঘটনা ঘটতে পারে। এরকম দুর্ঘটনা বেদনাদায়ক ও মর্মান্তিক। তদন্ত করে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুরু হয় টানা বৃষ্টি। বৃষ্টিতে তলিয়ে যায় ঢাকার প্রায় বেশিরভাগ সড়ক। এরমধ্যে রাতে রাজধানীর কমার্স কলেজের পেছনে বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের তিন জনসহ চারজন নিহত হন। বৃষ্টির পানিতে হেঁটে যাওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চারজন নিহত হন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিদ্যুৎ বিভাগ,তার,মৃত্যু,বিদ্যুৎস্পৃষ্ট,মিরপুর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close