• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সুস্থ স্বাভাবিকভাবে তমিজী হককে গ্রেপ্তার করতে চায় র‌্যাব

প্রকাশ:  ১৮ নভেম্বর ২০২৩, ১৪:০০
নিজস্ব প্রতিবেদক

সুস্থ স্বাভাবিকভাবে হক গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক আলোচিত আদম তমিজী হককে গ্রেপ্তার করতে চায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (১৮ নভেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান সংস্থাটির লিগ্যাল অ্যান্ড মিডিয়া শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব সব নিয়ম মেনে আইনের আওতায় আনতে অভিযান চালায়। অভিযানে র‌্যাব ফোর্সের কর্মকর্তারাসহ ম্যাজিস্ট্রেট ও চিকিৎসককে নিয়ে যাওয়া হয়েছিলো। বৃহস্পতিবার রাতে এ অভিযান শুরু হয়।

‘অভিযানের সময়ে তমিজী হক বেশকিছু অপ্রীতিকর ঘটনা ঘটান। এমনকি এ সময়ে তার বাসায় একজন ব্রিটেনের নাগরিক উপস্থিত ছিলেন। তিনি তমিজীর বন্ধু পরিচয় দেন। এছাড়া তার বাসায় চতুর্থ স্ত্রী ছিলেন। আমরা সব নিয়ম মেনে তাকে আইনের আওতায় আনার চেষ্টা করি। কিন্তু তিনি নিজে ছুরি হাতে আত্মহত্যার হুমকি দেন, বাসার জানালার গ্লাস ভেঙ্গে ফেলেন, ভবন থেকে লাফ দেওয়ার হুমকি দেন।’

কমান্ডার মঈন বলেন, এরপরও আমরা যখন তাকে আটক করতে যাই তখন দ্বিতীয়বার বিয়ে করা স্ত্রীকেও ফেলে দেওয়ার হুমকি দেন। সার্বিকভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আমরা তাকে গ্রেপ্তার করিনি। পরিস্থিতি আমাদের অনুকূলে থাকলে তাকে গ্রেপ্তার করা হবে। পাশাপাশি তার বিরুদ্ধে সার্চ ওয়ারেন্ট রয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তমিজী বিভিন্ন সময় বিভিন্ন কথা বলেন। এমনকি বৃহস্পতিবার র‌্যাব অভিযানে যাওয়ার আগে তার প্রতিষ্ঠানে কর্মরত প্রায় ২৫০ শতাধিক শ্রমিক কাভার্ড ভ্যানে করে তার বাস ভবনে নিয়ে আসেন। তাদেরকেও বাসায় আটকে রাখা হয়। এমনকি কেউ যেন বাসা থেকে বের না হতে পারে এজন্য বাসার প্রধান ফটক ঝালাই করেন।

‘পরবর্তী আমরা যখন শ্রমিকদের সঙ্গে কথা বলি তখন তারাও বের হতে চায়। কিন্তু এই শ্রমিকরা চলে যেতে চাইলে তাদেরকেও আত্মহত্যার হুমকি দেন। পরবর্তীতে তার বাসায় থাকা ব্রিটিশ নাগরিক ও স্ত্রীকে নিয়ে বাসায় অবস্থান করছিলেন। পরবর্তীতে ওই বিদেশি নাগরিক চলে গেছেন। মূলত আমরা সুস্থ স্বাভাবিকভাবে তমিজী হককে গ্রেপ্তার করতে চাই।’

পূর্বপশ্চিমবিডি/এসএম

র‌্যাব,গ্রেপ্তার,সুস্থ,আদম তমিজী হক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close