• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আটক ব্যক্তির বিটকয়েন আত্মসাৎ, চট্টগ্রামের ৬ পুলিশ বরখাস্ত

প্রকাশ:  ১৪ মার্চ ২০২৪, ২১:৪০
পূর্বপশ্চিম ডেস্ক

এক ব্যক্তিকে আটকের পর তার মোবাইল থেকে কোটি টাকার বিট কয়েন সরিয়ে নেওয়ার অভিযোগে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের ছয় সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

চট্টগ্রামের পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় এ আদেশ দিয়ে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করারও নির্দেশ দিয়েছেন বলে বৃহস্পতিবার অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) স্পীনা রানী প্রামাণিক জানিয়েছেন।

বরখাস্তরা হলেন- সিএমপি গোয়েন্দা বিভাগের উত্তর জোনের এসআই আলমগীর হোসেন, এএসআই বাবুল মিয়া, মো. শাহ পরাণ জান্নাত, মঈনুল হোসেন, কনস্টেবল জাহিদুর রহমান ও আব্দুর রহমান। এছাড়া পরিদর্শক রুহুল আমিনের কাছে ওই ঘটনার ব্যাখ্যা তলব করা হয়েছে।

গত ২৬ ফেব্রুয়ারি গোয়েন্দা পুলিশের (উত্তর-দক্ষিণ জোন) একটি দল বায়েজিদ বোস্তামী থানার গুলবাগ আবাসিক এলাকায় অভিযান চালিয়ে ‘অনলাইনে জুয়া খেলার অভিযোগে’ আবু বক্কর ছিদ্দিকী ও ফয়জুল আমিন নামে দুইজনকে গ্রেফতার করে। পরে তাদের আদালতে হাজির করা হয়।

আদালত থেকে ছাড়া পেয়ে আবু বক্কর অভিযোগ করেন, তাকে আটকের পর মনসুরাবাদ ডিবি কার্যালয়ে আটক রাখা হয়েছিল। সেখানে তার মোবাইলের ‘বাইন্যান্স অ্যাপ’ ব্যবহার করে ২ লাখ ৭৭ হাজার ডলারের কিপ্টোকারেন্সি এবং ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৫ লাখ করে মোট ১০ লাখ টাকা সরিয়ে ফেলা হয়।

এ নিয়ে গত ১ মার্চ ‘ফ্রিল্যান্সারকে মামলা ও ক্রসফায়ারের ভয় দেখিয়ে সাড়ে তিন কোটি টাকা হাতিয়ে নেওয়ার’ খবর প্রকাশিত হয় সংবাদমাধ্যমে। এরপর তিন সদস্যের কমিটি গঠন করে নগর পুলিশ। ওই কমিটির প্রতিবেদনের পর ছয়জনকে বরখাস্তের আদেশ এলো।

বিটকয়েন,গোয়েন্দা পুলিশের ছয় সদস্যকে বরখাস্ত,কিপ্টোকারেন্সি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close