• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘ট্রেন দুর্ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে’

প্রকাশ:  ২৩ মার্চ ২০২৪, ১৭:৫০
পূর্বপশ্চিম ডেস্ক

ট্রেন দুর্ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন দ্বাদশ জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী।

শনিবার (২৩ মার্চ) কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার তেজের বাজার এলাকায় সম্প্রতি ঘটিত রেল দুর্ঘটনার ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি। পরিদর্শনের সময় কমিটির সদস্য ও রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম, মো. শফিকুর রহমান ও মোছা. নুরুন নাহার বেগম উপস্থিত ছিলেন।

দুর্ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন শেষে দুর্যোগ পর্যালোচনা ও মতবিনিময় সভায় এ বি এম ফজলে করিম বলেন, তদন্তের মাধ্যমে ট্রেন দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হবে। এ ক্ষেত্রে রেলের কোনো গাফিলতি ছিল কি না তা তদন্ত সাপেক্ষে দোষীদের বিচারের আওতায় আনতে হবে।

তিনি বলেন, এ ধরনের ঘটনা ভবিষ্যতে যেন আর না ঘটে সে বিষয়ে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে এবং ত্রুটি বিচ্যুতি সংশোধনে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। কমিটি দোষীদের শাস্তি নিশ্চিত করে স্বচ্ছতা নিয়ে কাজ করতে চায়। দুর্ঘটনার দিনে স্থানীয় জনগণের আন্তরিক সহযোগিতার ফলে আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের গন্তব্যে পাঠানোয় সহায়তা করায় এলাকাবাসী ও স্থানীয় নেতা, কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জানাচ্ছি।

পরিদর্শন ও মতবিনিময় সভায় রেলপথ মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালক, মহাব্যবস্থাপক, কুমিল্লা জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ মন্ত্রণালয় ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা, স্থানীয় নির্বাচিত প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

ট্রেন দুর্ঘটনা,রেলপথমন্ত্রী,মো. জিল্লুল হাকিম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close