• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চকবাজারে আগুন: ১২ সদস্যের তদন্ত কমিটি গঠন

প্রকাশ:  ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪০
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১২ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শিল্প মন্ত্রণালয়। কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) ঢাকা মেডিকেল কলেজের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অগ্নিদগ্ধদের দেখতে এসে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন সাংবাদিকদের এ তথ্য জানান।

শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মফিজুল হককে কমিটির আহ্বায়ক করা হয়েছে। কমিটিতে ফায়ার সার্ভিস, পুলিশ, কলকারখানা পরিদর্শন অধিদফতর, বিস্ফোরক অধিদফতর, ঢাকা জেলা প্রশাসন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এবং কেমিক্যাল ব্যবসায়ী সমিতির একজন করে প্রতিনিধি সদস্য হিসেবে আছেন।

বিসিক পরিচালক (প্রকল্প) মো. আব্দুল মান্নান কমিটিতে সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

এর আগে, বুধবার রাতে চকবাজারের চুড়িহাট্টা শাহী মসজিদের পাশের কয়েকটি ভবনে অগ্নিকাণ্ডের পর সকাল নাগাদ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ৭৬টি লাশ উদ্ধারের কথা জানিয়েছে। তবে ঢাকা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ ৬৭টি লাশ গ্রহণের কথা জানিয়েছে। ময়নাতদন্তের পর শনাক্তকরণের ভিত্তিতে লাশগুলো তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক সোহেল মাহমুদ।

এদিকে স্বজনদের লাশের সন্ধানে ঢাকা মেডিকেলের মর্গে ভিড় বাড়ছে। স্বজনদের আহাজারিতে সেখানে তৈরি হয়েছে শোকাবহ পরিবেশ।

এমন কিছু লাশ রয়েছে যেগুলো এতটাই পুড়ে গেছে যে চেনার উপায় নেই। এক্ষেত্রে ডিএনএ নমুনা সংগ্রহ করে পরবর্তীতে আত্মীয়-স্বজনের সঙ্গে মিলিয়ে তা হস্তান্তর করা হবে বলে সিদ্ধান্ত নিয়ে ঢাকা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

পিবিডি/এআইএস

চকবাজার,অগ্নিকাণ্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close