• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অর্থ পাচারের জন্য কানাডার ফ্লাইট চালু: ফখরুল

প্রকাশ:  ২৮ মার্চ ২০২২, ২০:৪০
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ থেকে ‘বেগমপাড়া'র যাতায়াতকারীদের অর্থ পাচারের সুবিধার জন্য ঢাকা-কানাডার ফ্লাইট চালু করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৮ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, আপনারা দেখেছেন নিশ্চয়ই ঢাকা থেকে টরন্টো (কানাডা) সরাসরি ফ্লাইট হচ্ছে। একটা ট্রায়াল ফ্লাইট হয়েছে, এখন চালু করবে। গতকালই বিমানের যারা কর্মকর্তা আছেন তারা বলছেন যে, এই ফ্লাইটটা কেন করা হলো আমরা জানি না। কারণ এটা কোনোমতেই লাভজনক ফ্লাইট নয়।

‘করা হয়েছে একটা কারণেই। বেগমপাড়াতে যারা যাতায়াত করেন তাদের সুবিধার জন্য অথবা সরাসরি এখান (বাংলাদেশ) থেকে টাকা পাচার করার জন্য। সুটকেসে ভরে, ট্রাংকে ভরে টাকা পাচার করার জন্য।’- বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, আমরা একটা ভয়াবহ অবস্থায় আছি। আজকে দ্রব্যমূল্যের যে হিসাবটা আপনারা এখানে দিয়েছেন, দুর্নীতির যে হিসাবটা আপনারা দিয়েছেন- এগুলো যদি সঠিকভাবে লক্ষ্য করা হয় তাহলে শিউরে উঠবেন। যে দেশের মানুষ এতো কষ্ট করে, দিনারাত পরিশ্রম করে উপার্জন করছে- সেই দেশের লাখ লাখ কোটি টাকা পাচার হয়ে গেছে। দেশের এই অবস্থা থেকে উত্তরণ ঘটাতে হলে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের কোনো বিকল্প নেই।

এ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি আনহ আখতার হোসেনের সভাপতিত্বে সংগঠনটির যুগ্ম মহাসচিব আসাদুজ্জামান চুন্নুর সঞ্চালনায় আলোচনা সভায় পেশাজীবী নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, কাদের গনি চৌধুরী, আশরাফ উদ্দিন বকুল, রফিকুল ইসলাম, আবদুল হালিম, ফখরুল আলম, এ্যাবের সহ-সভাপতি রিয়াজুল ইসলাম রিজু, সাধারণ সম্পাদক হাছিন আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।


পূর্বপশ্চিম/এসকে

মির্জা ফখরুল,বিএনপি,অর্থ পাচার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close