• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ট্রান্সপোর্টেশনের বিষয়ে আপনি টোটালি ফেল, কাদেরকে চুন্নু

প্রকাশ:  ০৩ এপ্রিল ২০২২, ২২:১৮
নিজস্ব প্রতিবেদক

সডক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশে করে জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু বলেছেন, সড়ক মন্ত্রীকে বলবো আপনি পদ্মা ব্রিজসহ অনেক উন্নয়ন করেছেন। কিন্তু আপনি টোটালি ফেল ট্রান্সপোর্টেশনের (সড়ক ব্যবস্থাপনায়) বিষয়ে।

রোববার (৩ এপ্রিল) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

মুজিবুল হক চুন্নু বলেন, ২৪ লাখ ড্রাইভিং লাইসেন্স আটকে আছে। ঢাকা শহরে আজ গাড়ি চলে না। ভালো বাস নেই। সরকারের কী ঢাকা নতুন পাঁচশ/এক হাজার বাস নামানোর সক্ষমতা নেই? মানুষ নিজের টাকা দিয়ে টিকিট কিনে গাড়িতে যাবে। কিন্তু লাইনের পর লাইন। টিকিট কিনে ওঠার কোনো বাস নেই। এতো অপ্রতুল পরিবহন। এ বিষয়টি দৃষ্টি দেওয়ার জন্য অনুরোধ করবো।

বাস মালিকরা সরকারের সঙ্গে যোগসাজশে মানুষকে কষ্ট দিচ্ছেন কি না সেই প্রশ্নও তোলেন তিনি। এসময় সংসদে পাশের সিটে বসা মশিউর রহমান রাঙ্গার প্রতি ইঙ্গিত করে চুন্নু বলেন, আমার পাশে বসেছেন বাংলাদেশ বাস ওনার্স সমিতির সভাপতি। ওনাদেরকে বলবো আপনারা মানুষের প্রতি দরদী হন। যে সমস্ত গাড়ি, ব্রেক নেই, পুরোনো ইঞ্জিন, রং নেই..। এগুলো সরকার- কেউ দেখে না। আপনারা সরকারের সঙ্গে যোগসাজসে জনগণকে কষ্ট দিচ্ছেন।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নিহতসহ সম্প্রতি রাজধানীতে তিনটি দুর্ঘটনায় প্রসঙ্গ টেনে মহাসচিব জাপা বলেন, বর্তমান সরকার অনেক উন্নয়নের দাবিদার। হ্যাঁ উন্নয়ন অনেক করেছে। কিন্তু রাজধানী শহর ঢাকায় ট্রান্সপোর্টের একটি নীতিমালা, সুষ্ঠু ব্যবস্থাপনা চোখে দেখিনি।

তিনি আরো বলেন, ঢাকা শহরে ঘর থেকে বের হওয়া কোন উপায় নেই। ঢাকা শহরে যেসব বাস চলে তার বেশিরভাগই পুরোনো ও লক্কর-ঝক্কর। লাইসেন্স নেই। কোনো আইন মানে না। রাস্তায় যেখানে সেখানে পার্ক করে রাখে।

এদিকে গত বৃহস্পতিবার তাকে নিয়ে সংসদে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের দেওয়া বক্তব্যেরও জবাব দেন চুন্নু। তিনি বলেন, তথ্যমন্ত্রী আমাকে বললেন, আমি নাকি অসত্য কথা বলেছি। আমার অসত্য কথা বলার কোনো প্রয়োজন নেই, আমি ব্যবসা করি না। আমি বাজারে যাই, এক সপ্তাহ আগে যে বেগুনের দাম ছিল ৪০ টাকা পরশু দিন বাজারে গিয়ে দেখি ৭০ টাকা। ৩০ টাকার শসা ১০০ টাকা কেজি। ৩০ টাকার পেঁয়াজের কেজি ৩৫ টাকা। চিনির দাম বেড়েছে কেজিতে ৫ টাকা। ৬৩০ টাকার গরুর গোশত ৬৫০ টাকা। শুধু সয়াবিন তেলের দাম কমেছে বৃদ্ধি পায়নি। তথ্যমন্ত্রীকে বলবো, কথা বলতে পয়সা লাগে না কিন্তু আমি অসত্য কথা বলেছি... ‘অসত্য কথা’ শব্দটি কখন ব্যবহার করবেন এটা উনার শেখা প্রয়োজন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ওবায়দুল কাদের,আওয়ামী লীগ,মুজিবুল হক চুন্নু,জাতীয় পার্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close