• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রিজার্ভ চিবিয়ে খাননি, গিলে ফেলেছেন: ফখরুল

প্রকাশ:  ২৬ নভেম্বর ২০২২, ১৮:৫০
কুমিল্লা প্রতিনিধি

রিজার্ভ নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারা দেশকে খুবলে খেয়েছে। তারা রিজার্ভ চিবিয়ে খাননি, গিলেই খেয়ে ফেলেছেন। বাংলাদেশ থেকে গত দশ বছরে ৮৬ লাখ কোটি টাকা পাচার হয়ে গেছে। গত ১০ বছর ক্ষমতায় কারা ছিল? বিদ্যুতের দাম তারা আবার বাড়িয়েছে। আর কতো বাড়াবেন? একটা জিনিসও নাই, যেটার দাম বাড়ানো হয়নি। কারো বেতন বাড়েনি। ওদের টাকা বেড়েছে। ওরা ফুলে মোটা হয়ে গেছে। কোথাও কিছু রাখেনি।

শনিবার (২৬ নভেম্বর) কুমিল্লা টাউন হল প্রাঙ্গণে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সরকারের উদ্দেশ্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তারা আগে বলেছিলো, ঢাকায় সমাবেশ করা যাবে না। এরপর পূর্বাচল থেকে সোহরাওয়ার্দী আসলেন। একটু এগিয়ে এবার পল্টনে আসুন।

ঢাকার সমাবেশ হবে জানিয়ে তিনি বলেন, ১০ তারিখের সমাবেশ বন্ধ করার জন্য ঘরে ঘরে মামলা দিচ্ছে। রেইড দিচ্ছে। কিন্তু ঢাকার সমাবেশ বন্ধ করা যাবে না। যেমনটা আগের সমাবেশ বন্ধ করা যায়নি।

বিএনপি মহাসচিব বলেন, কেউ ন্যায় বিচার পায় না। সবার বিরুদ্ধে মামলা। যেভাবে খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে। তারেক রহমানের বিরুদ্ধে মামলা দিয়েছে। তারা এ দেশের কারান্তরীণ করে রেখেছে। আমরা বলতে চাই, নতুন কমিশন গঠন করে নির্বাচন দিতে হবে। নিরপেক্ষ সরকার ছাড়া কেউ নির্বাচনে যাব না।

তিনি বলেন, তারেক রহমান বলেছেন, টেক ব্যাক বাংলাদেশ। কোন বাংলাদেশ? যে বাংলাদেশের স্বপ্ন আমরা একাত্তরে দেখেছি।

সমাবেশে বাবার খোঁজ চান গুম হওয়া সাইফুল ইসলাম হিরুর ছেলে রাফসান ইসলাম ও হুমায়ূনের ছেলে শাহরিয়ার হোসেন। সন্তান হত্যার বিচার চাইলেন ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের গুলিতে নিহত ছাত্রদল নেতা নয়নের বাবা।

এসব ঘটনার বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, আমি দুঃখ ভারাক্রান্তে বলছি, বিনা কারণে ব্রাহ্মণবাড়িয়ায় তারা আমাদের ভাই, ছেলেকে হত্যা করেছে। এরা এতো ভয়ংকর। তারা পাশবিক হয়ে গেছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কুমিল্লা,মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close