• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কার্যালয়ে ঢুকতে না পেরে ফিরে গেলেন ফখরুল

প্রকাশ:  ০৮ ডিসেম্বর ২০২২, ১১:৪৬ | আপডেট : ০৮ ডিসেম্বর ২০২২, ১১:৫২
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নয়পল্টনে দলীয় কার্যালয়ে ঢুকতে না পেরে ফিরে গেলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বেলা ১১টার দিকে নিজেদের কার্যালয়ে ঢোকার চেষ্টা করেন তিনি।

জানা গেছে, ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নাশকতার অভিযোগে রাজধানীর শাহবাগ থানার দুই মামলায় হাজিরা দেন মির্জা ফখরুল। পরে কাকরাইল হয়ে পল্টনে দলীয় কার্যালয়ে প্রবেশের চেষ্টা করেন তিনি। কিন্তু পুলিশ তাকে বাধা দেয়। পরে বিজয়নগরের নাইটিংগেল মোড় থেকে ফেরত যান বিএনপি মহাসচিব।

এদিন বিএনপির মহাসচিব দলীয় কার্যালয়ের দিকে যেতে চাইলে পুলিশের পক্ষ থেকে বলা হয়, গতকাল (বুধবার) সেখানে পুলিশ সদস্যদের ওপর বোমা ফেলা হয়েছে। পরবর্তী সময়ে পুলিশ বিএনপি কার্যালয়ের ভেতর থেকে ককটেল বোমা উদ্ধার করেছে। এটা এখন প্লেস অব অফেনস। পুলিশের ক্রাইম সিনের কাজ শেষ না হওয়া পর্যন্ত সেখানে কাউকে যেতে দেওয়া হবে না।

দলীয় কার্যালয়ে যাওয়ার পথে বাধার মুখে পুলিশের সঙ্গে কথোপকথনের সময় মির্জা ফখরুল পুলিশকে বলেন, এটা আমার অফিস।

এসময় দায়িত্ব থাকা পুলিশ কর্মকর্তা বলেন, অবশ্যই আপনার অফিস। ফখরুল পুলিশ কর্মকর্তাকে বলেন, আপনি পলিটিক্যাল লিডারের মতো কথা বলছেন। পুলিশ কর্মকর্তা বলেন, আমি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

পরে সাংবাদিকদের কাছে বিএনপি মহাসচিব অভিযোগ করেন, আমাকে পার্টি অফিসে যেতে দেওয়া হলো না। তারা মিথ্যা কথা বলছে।

তিনি বলেন, পূর্বনির্ধারিত ১০ ডিসেম্বরের আমাদের ঢাকা বিভাগীয় শান্তিপূর্ণ গণসমাবেশ নস্যাৎ করতে সরকার হীন পরিকল্পনা করছে। ১০ তারিখে আমাদের শান্তিপূর্ণ সমাবেশ হবে।

অবিলম্বে বিএনপি কার্যালয় খুলে দেওয়া এবং আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান মির্জা ফখরুল।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি,কার্যালয়,নয়পল্টন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close