• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সরকারকে বিদায় দেওয়ার লক্ষ্যেই ১০ দফা: মোশাররফ

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০২৩, ১৯:৩৫
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আমরা সরকারকে বিদায় দেওয়ার লক্ষ্যেই ১০ দফা দিয়েছি। ১০ দফা পুঙ্খানুপুঙ্খভাবে পর্যালোচনা করলে দেখা যাবে এর সারকথা হচ্ছে সরকারকে যত শিগগির সম্ভব বিদায় দেওয়া।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সারাদেশের মানুষ আজ আওয়াজ তুলেছে, তাদের দাবি একটাই, এই সরকারের হাত থেকে দেশ ও জনগণকে রক্ষা করতে হবে। এই সরকারকে বিদায় দিতে হবে।

তিনি বলেন, জনগণ কেন এই সরকারকে বিদায় দিতে চাচ্ছে, কারণ সরকার মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রকে হত্যা করেছে। দিনের ভোট রাতে করে এই সরকার গণতন্ত্র হত্যা করেছে। গণতন্ত্র হত্যার কারণে তাদের জনগণের প্রতি দায়দায়িত্বও নেই।

গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় খন্দকার মাহবুব হোসেনের ভূমিকা শীর্ষক আলোচনায় ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশের মানুষ উপলব্ধি করেছে যারা গণতন্ত্র হত্যা করেছে, যারা আইনের শাসন দলীয়করণ করে ধ্বংস করেছে, তারা এগুলো মেরামত করতে পারবে না।

তিনি বলেন, এক লাখ মামলায় দেশের প্রায় ৩৬ লাখ মানুষ আসামি। মরহুম খন্দকার মাহবুব হোসেনও একাধিক মামলার আসামি। এ সরকারের সময় ৬০০ মানুষ গুম হয়েছে। হাজার হাজার মানুষ হত্যার শিকার হয়েছে। এজন্য র‌্যাব-পুলিশের ওপর যুক্তরাষ্ট্র স্যাংশন দিয়েছে। এটা আমাদের জন্য লজ্জার।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ড. খন্দকার মোশাররফ হোসেন,বিএনপি,দফা,সরকার,বিদায়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close