• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

৭১’র পরাজিত শক্তিরা মাথাচারা দিয়ে উঠার অপচেষ্টা করছে: বাবলা

প্রকাশ:  ০৪ মার্চ ২০২৩, ১৬:১৩
নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, আজ আমরা দেখতে পাই বাংলাদেশকে পিছিয়ে দেওয়ার জন্য ৭১’র পরাজিত শক্তিরা আবারও মাথাচারা দিয়ে উঠার অপচেষ্টা করছে। সময় এসেছে, স্বাধীনতা বিরোধী সেই অপশক্তির বিরুদ্ধে মুক্তধারার গণজাগরণ গড়ে তোলার।

শনিবার (৪ মার্চ) সকালে নিজ নির্বাচনী এলাকা জুরাইনে শ্যামপুর-কদমতলী থানা জাতীয় পার্টি আয়োজিত র‍্যালি পূর্ব স্বাধীনতা সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। মুক্তিযুদ্ধের স্বপ্ন ছিলো ক্ষুধা-দারিদ্রমুক্ত, বৈষম্যহীন, উদার গণতান্ত্রিক, সাম্য, প্রগতির অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করা। কিন্তু আজ দেশের কিছু রাজনৈতিক দল জাতির পিতাকে নিয়ে যখন প্রশ্ন তুলে তখন পক্ষান্তরে মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে জাতিকে বিভক্ত করার চেষ্টা করে। যা জাতি হিসেবে বিশ্ব দরবারে আমাদের ছোট করে।

তিনি বলেন, আমরা একেকজন একেক দল করতে পারি। কিন্তু জাতির পিতার প্রশ্নে কেউ দ্বিমত করতে পারি না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। যারা এ সত্যকে মেনে নিতে পারে না পক্ষান্তরে তারা বাংলাদেশকে মেনে নিতে পারে না। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো একটি সোনার বাংলা প্রতিষ্ঠা করা। কিন্তু ৭৫’র ১৫ই আগষ্টের মর্মান্তিক ঘটনার পর সেই স্বপ্নময় বাংলাদেশ বিনির্মাণ কাজ থমকে যায়। কিন্তু ১৯৮২ সালে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্র ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মানের কাজ ধাপে ধাপে এগিয়ে নিয়ে যান।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সৈয়দ আবু হোসেন বাবলা,সদস্য,সংসদ,জাতীয় পার্টি,শক্তি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close