• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

জিয়া ক্ষমতায় এসে মদ-জুয়ার অপসংস্কৃতি চালু করেন: তথ্যমন্ত্রী

প্রকাশ:  ৩০ মে ২০২৩, ২২:১২
নিজস্ব প্রতিবেদক

জিয়াউর রহমান ক্ষমতায় এসে মদ-জুয়ার অপসংস্কৃতি চালু করেছিলেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (৩০ মে) সন্ধ্যায় রাজধানীর বেইলী রোডে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের বাসভবনে ‘সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে আলেম-ওলামাদের ভূমিকা’ শীর্ষক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ইসলাম ও আলেম সমাজের কল্যাণে যা করেছেন, অন্য কোনো সরকার তা করেনি। বরং তারা ধোঁকা দিয়েছেন।

আলেম-ওলামাদের কাছে আগামী নির্বাচনে আওয়ামী লীগ সরকারের পক্ষে ভোটের আবেদন জানান তিনি। তথ্যমন্ত্রী বলেন, কওমি মাদরাসার স্বীকৃতিদান, জেলা-উপজেলায় মনোরম মসজিদ, শিক্ষকসহ মক্তব, আলেমদের সম্মান প্রতিষ্ঠা ও কল্যাণে একমাত্র যে সরকার আন্তরিকভাবে কাজ করেছে, তাকেই আগামীতে ভোট দিয়ে নির্বাচিত করার আবেদন জানাচ্ছি।

তিনি বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় এসে মদ-জুয়ার অপসংস্কৃতি চালু করেছিলেন। আমার নিজ শহর চট্টগ্রামে বিভিন্ন প্রিন্সেসদের নাচের আসর বসতো, শহরময় তার প্রচারণা চলতো। সত্যিকারের পরহেজগার মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এগুলো থেকে আমাদের রক্ষা করেছেন।

কওমি মাদরাসার স্বীকৃতির ইতিহাস উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, জিয়া, এরশাদ, খালেদা সবাই কওমি মাদরাসার স্বীকৃতির আশ্বাসের নামে মুলা ঝুলিয়েছেন। একমাত্র বঙ্গবন্ধুকন্যা তা বাস্তবায়ন করেছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জিয়াউর রহমান,ক্ষমতা,ড. হাছান মাহমুদ,আওয়ামী লীগ,তথ্য ও সম্প্রচারমন্ত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close