• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভিসানীতির অন্তরালে কী আছে জাতি জানতে চায়: হানিফ

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২৩, ২৩:১১
নিজস্ব প্রতিবেদক

মার্কিন ভিসানীতির অন্তরালে কী আছে জাতি জানতে চায় উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, আমরা বঙ্গবন্ধুর সৈনিক, শেখ হাসিনার কর্মী। এই ভিসানীতির অন্তরালে যদি কোনো ষড়যন্ত্র থাকে তাহলে দেশবাসী তা কখনো বরদাশত করবে না।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর আজমপুরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে এসব কথা বলেন তিনি।

মাহবুবউল আলম হানিফ বলেন, নির্বাচনের দামামা বেজে গেছে। জানুয়ারির প্রথম সপ্তাহে সংসদ নির্বাচন হতে পারে। দেশের মানুষ নির্বাচনমুখী। দেশ উন্নয়নে পথে এগিয়ে যাবে কি না আগামী নির্বাচনের মধ্য দিয়ে ফয়সালা হবে। ঠিক সেই সময়ে বিএনপি এবং তার দোসররা নির্বাচন বাধাগ্রস্ত করার জন্য অশান্ত পরিবেশ তৈরির চক্রান্ত করে যাচ্ছে।

তিনি বলেন, বিএনপি নেতারা জানে নির্বাচনে এলে জনগণের ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় আসবে না। কারণ তারা ক্ষমতায় থাকতে একদিকে হাওয়া ভবন বানিয়ে লুটপাট করেছে, আর আরেকদিকে হত্যা, সন্ত্রাস করেছে। আওয়ামী লীগের জনপ্রিয় এমপিসহ হাজার হাজার নেতাকর্মী হত্যা করেছিলো দেশকে জঙ্গিবাদ, মৌলবাদের চারণভূমি বানিয়েছিলো। বিশ্বের কাছে বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে পরিচিত করেছিলো। যার কারণে দেশের মানুষ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ক্ষমতার বাইরে থাকতেও বিএনপি সহিংসতা করেছে। নির্বাচন প্রতিহত করার জন্য সহিংসতা করেছিলো। পেট্রোল বোমা দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করে জনগণের ধিক্কার পেয়েছে। এই সন্ত্রাসী দলকে দেশেট জনগণ আর কখনো গ্রহণ করবে না।

তিনি বলেন, বিএনপি আন্দোলন করছে কিন্তু তাদের নেতা কে? তাদের নেতা তারেক রহমান চুরি, সন্ত্রাস, লুটপাট ও হত্যার দায়ে দণ্ডিত হয়ে পলাতক। দেশের মানুষ কোনো চোর, সন্ত্রাসকে দেখতে চায় না বলে তারা এখন ষড়যন্ত্র লিপ্ত হয়েছে।

মাহবুবউল আলম হানিফ বলেন, বিএনপির নির্বাচন বানচাল করার চক্রান্তে সুশীল সমাজের কিছু মনুষ উসকানি দিয়ে কথা বলছেন। একটি স্বাধীন স্বার্বভৌম রাষ্ট্রের জন্য ভিসানীতি অসম্মানজনক। কিন্তু সেই সময়েও তারা উসকানি দিচ্ছেন।

দলের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, রাজপথে থাকুন। নির্বাচন বানচাল করার পশ্চিমা অপতৎপরতা রুখে দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বিজয় নিশ্চিত করে আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জাতি,ভিসানীতি,মাহবুবউল আলম হানিফ,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close