• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিচার বিভাগ নিয়ে সত্য-মিথ্যা বলা যায় না, মাইন্ড করেন: দুদু

প্রকাশ:  ১৩ অক্টোবর ২০২৩, ১৫:৪৭
নিজস্ব প্রতিবেদক

বিচার বিভাগ নিয়ে কথা বলা খুব কঠিন মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বিচার বিভাগ নিয়ে সত্য-মিথ্যা বলা যায় না। তারা খুব মাইন্ড করেন। কিন্তু গত পরশুদিন একটি রায় দেখলাম। সকালে দণ্ডিত, দুপুরে মামলার জামিন এবং সন্ধ্যা বা বিকেলে সেটি খারিজ। কোনো এক সময় জজ ছিলেন, যিনি এই সুবিধা পেয়েছেন। আরেকটি মামলায় দেখলাম শুধু সমালোচনা করার কারণে একজন মেয়রকে জেল দেওয়া হয়েছে এক মাস, সঙ্গে এক লাখ টাকা জরিমানা।

তিনি বলেন, কোনটা কী কারণে হচ্ছে, সেটি ভেবে নেওয়াই কঠিন। সেজন্য আদালত, বিচার-বিভাগ, বিচারালয়কে আমেরিকা ভিসানীতির আওতায় এনেছে কি না আমি জানি না।

শুক্রবার (১২ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রাম পরিষদ আয়োজিত ‘অবৈধ সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে’ অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে শামসুজ্জামান দুদু এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা আওয়ামী লীগকে শত্রু মনে করি না। আমরা আওয়ামী লীগকে প্রতিদ্বন্দী মনে করি। আমরা আওয়ামী লীগকে পরাজিত করতে চাই ভোটের মধ্য দিয়ে। আমরা নতুন আদর্শিক মুক্তিযুদ্ধের বাংলাদেশ প্রতিষ্ঠা করতে চাই খালেদা জিয়ার নেতৃত্বে ধানের শীষের বিজয়ের মধ্য দিয়ে। আমরা কাউকে নিশ্চিহ্ন করতে চাই না, ধ্বংস করতে চাই না।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, বাংলাদেশে কোনো সরকারের সময় যদি সহনশীল অবস্থা থেকে থাকে, সেটি খালেদা জিয়ার সরকারের সময় ছিলো। তিনি (খালেদা জিয়া) জীবনে কখনো কোনো নির্বাচনে পরাজিত হননি। তাকে আজ পাঁচটি বছর জেলখানায় আটকে রাখা হয়েছে তথাকথিত একটি মিথ্যা মামলায় বিচারের নামে দণ্ডিত বলে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মাইন্ড,সত্য-মিথ্যা,বিচার বিভাগ,শামসুজ্জামান দুদু,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close