• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপিকে নির্বাচনে আনার দায়িত্ব আ. লীগের না: তাজুল

প্রকাশ:  ১৪ অক্টোবর ২০২৩, ১৬:৪০
চট্টগ্রাম প্রতিনিধি

বিএনপি নির্বাচনে আনার দায়িত্ব আওয়ামী লীগের নয় বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম। শনিবার (১৪ অক্টোবর) চট্টগ্রামের একটি অভিজাত হোটেলে চট্টগ্রাম ওয়াসার কর্ণফুলী পানি শোধনাগার প্রকল্প (দ্বিতীয় পর্যায়) হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তাজুল ইসলাম বলেন, দেশে নির্বাচন করার কাজ সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের। রাজনৈতিক দলগুলো জনকল্যাণে ক্ষমতায় যাওয়ার জন্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে, সেটাই প্রত্যাশিত। এখন বিএনপি যদি নির্বাচনে না আসে তাহলে তাদের নির্বাচনে আনার দায়িত্ব আওয়ামী লীগের নয়।

চট্টগ্রাম ওয়াসার এই প্রকল্পে অর্থায়নের জন্য জাপানের জাইকাকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, জাপান বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। স্বাধীনতার পর থেকে জাপান সবসময় বাংলাদেশের পাশে আছে। জাপান সরকার জাইকার মাধ্যমে যেসব প্রকল্পে অর্থায়ন করে সেসব প্রকল্পের সুনাম রয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন হওয়ার ফলে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের মানুষ নানামুখী সুবিধা ভোগ করছে এবং তাদের জীবন মান উন্নত হচ্ছে। তাই বাংলাদেশের টেকসই উন্নয়নে জাপানের ভূমিকা অপরিসীম।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী বলেন, পাকিস্তানের দুঃশাসন থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে মুক্ত করেছেন। একটি স্বপ্নের বাংলাদেশ গড়াই ছিলো বঙ্গবন্ধুর স্বপ্ন। সেই স্বপ্নের বাস্তবায়ন চলছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু মাত্র সাড় তিন বছর ক্ষমতায় ছিলেন। এ সময়ের মধ্যে তিনি বাংলাদেশাকে সোনার বাংলায় পরিণত করার স্বপ্ন দেখেছিলেন। কিন্ত সে স্বপ্ন তিনি দেখে যেতে পারেননি। ঘাতকরা বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার কাজ চলছে।

বাংলাদেশ সঠিক পথে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তাজুল ইসলাম বলেন, ১৯৯৬ সালের আগে বাংলাদেশের বিদ্যুৎ ব্যবস্থা ছিলো নাজুক। কয়েক বছরের ব্যবধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিদ্যুৎ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। দেশে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র হচ্ছে। ১৯৯৬ সালে দেশের দারিদ্র্য সূচক ছিলো ৪২ শতাংশ, বর্তমানে এটি ১৮ শতাংশে নেমে এসেছে।

তিনি বলেন, এক সময় চট্টগ্রামে পানির কোনো ব্যবস্থা ছিলো না। পানি সরবরাহ নিয়ে ওয়াসার অবস্থা ছিলো নাজুক। বর্তমান সরকার চট্টগ্রামে পানি সংকট নিরসনে একের পর এক প্রকল্প নিয়েছে। যার ফলে চট্টগ্রামে এখন পানির সমস্যা নেই। বিএনপি সরকার চট্টগ্রামে পানি সংকট নিরসনে কোনও প্রকল্প গ্রহণ করেনি। রাস্তায় রাস্তায় পানির জন্য কলসি মিছিল করেছে চট্টগ্রামের মানুষ। আর এখন পানির জন্য চট্টগ্রামে হাহাকার নেই।

পূর্বপশ্চিমবিডি/এসএম

চট্টগ্রাম,তাজুল ইসলাম,স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী,আওয়ামী লীগ,বিএনপি,নির্বাচন,দায়িত্ব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close