• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রশ্ন কাদের সিদ্দিকীর

আ. লীগের সাথে জোট বাঁধলে মানুষ ভোট দেবে কাকে

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০২৩, ১৬:১৯
টাঙ্গাইল প্রতিনিধি

কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, আমরা যদি আওয়ামী লীগের সঙ্গে জোট করি তাহলে নির্বাচন করবো কার সঙ্গে? বিএনপি নির্বাচনে নেই, জাতীয় পার্টিও টানাটানি করছে। আমরাও আওয়ামী লীগের সাথে গিয়ে যদি জোট বাঁধি, তাহলে মানুষ ভোট দেবে কাকে? মানুষের ভোট দেওয়ার জায়গা থাকবে না।

শুক্রবার (১৭ নভেম্বর) টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আজ আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৭তম মৃত্যুবার্ষিকী ছিলো।

কাদের সিদ্দিকী বলেন, আমরা হয়তো তিনশ আসনে প্রার্থী নাও দিতে পারি। আমাদের সেই প্রস্তুতি নেই, আমরা অতো বড় দলও না। কিন্তু আমরা অনেক আসনে প্রার্থী দেবো। অন্য দলের লোকজনকেও আমাদের দল থেকে গামছা মার্কা উপহার দেবো।

তিনি বলেন, আমেরিকার রাষ্ট্রদূতের বাংলাদেশে এতো দৌড়াদৌড়ি ভালো না। এটা তার দেশের নির্বাচন না। নির্বাচন আমাদের দেশের। আমরা আমেরিকায় বাস করি না, বাংলাদেশে বাস করি। আমেরিকা স্যাংশন দেবে এই ভয়ে আমরা বিয়ে করবো নাকি বউ তালাক দেবো, মেয়ের বিয়ে হবে নাকি ছেলের বিয়ে করাবো- এই চিন্তাভাবনা করা উচিত নয়।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর চিঠি প্রসঙ্গে কাদের সিদ্দিকী বলেন, তিনি (পিটার হাস) তিনটা দলকে চিঠি (পৌঁছে) দিয়েছেন। বাংলাদেশে আর কোনো দল নেই? তিনিইতো তিনটা দলকে চিঠি দিয়ে ভাগ করে ফেলেছেন, দেশকে বিভক্ত করেছেন। এটা গর্হিতকর অন্যায়। এজন্য তার স্যাংশন পাওয়া উচিত বাংলাদেশের জনগণের পক্ষ থেকে।

তিনি বলেন, তারা যে তিনটা দেশকে চিঠি দিয়েছেন এটা দেশের সংবিধান অনুসারে, রাষ্ট্রের নাগরিক হিসেবে তিনি জঘন্য অপরাধ করেছেন। এজন্য তাকে আইনের আওতায় নেওয়া যেতে পারে।

গাজায় ইসরায়েলি হামলার প্রসঙ্গ টেনে কাদের সিদ্দিকী বলেন, বিএনপিতে মুসলমান আছে কি না আমি জানি না। আমেরিকার সমর্থন নেওয়া বিএনপিকে মুসলমানের ভোট দেওয়া উচিত না। ইসরায়েল যেভাবে গাজার ওপর অত্যাচার করছে, মুসলমানদের অত্যাচার করছে, বৃদ্ধ-শিশুকে হত্যা করছে, এই অবস্থায় আমেরিকার পক্ষে পৃথিবীর একটি মানুষেরও দাঁড়ানো উচিত না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কাদের সিদ্দিকী,প্রশ্ন,ভোট,মানুষ,জোট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close