• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আ. লীগের সঙ্গে জোট করার সম্ভাবনা নেই: সমশের মবিন চৌধুরী

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০২৩, ০০:৫৮
সিলেট প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জোট করার কোনো সম্ভাবনা নেই বলে মন্তব্য করেছেন তৃণমূল বিএনপির চেয়ারপারসন সমশের মবিন চৌধুরী।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে সিলেটের গোলাপগঞ্জে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

গোলাপগঞ্জ মুক্ত দিবস উপলক্ষে উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ্যোগে উপজেলা সদরে শোভাযাত্রা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন সমশের মবিন চৌধুরী। পরে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য দেন।

সমশের মবিন চৌধুরী বলেন, ‘এই মুহূর্তে আমাদের আওয়ামী লীগের সঙ্গে জোটের কোনো কথাবার্তা হচ্ছে না। আমরা নিজের পায়ে দাঁড়িয়ে নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি নিচ্ছি। তবে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনার দল হওয়ায় তাদের কার্যক্রম তৃণমূল বিএনপি অনুসরণ করে। তবে নির্বাচনে তাদের সঙ্গে কোনো জোটে যাবে না।’

সমশের মবিন চৌধুরী বলেন, ৩০০ আসনে আমরা এককভাবে নির্বাচন করবো। মানুষ ভোট দেবে ব্যক্তি দেখে, প্রতীক দেখে নয়। আমি একজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা। দেশ স্বাধীন করতে গিয়ে বুলেটের আঘাতে মারাত্মক আহত হয়েছি। আমরা মানুষের মুক্তির জন্য দেশ স্বাধীন করেছি। কিন্তু মানুষের অধিকার পুরোপুরি প্রতিষ্ঠা হয়নি। বাজারে জিনিসপত্রের অগ্নিমূল্য। রাস্তায় কাজ করলে ঠিকাদারেরা লুটপাট করে।

তিনি বলেন, মানুষ এখন স্বাধীনভাবে কথা বলতে পারেন না। ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। মানুষ যাতে ভোটকেন্দ্রে গিয়ে লাইনে দাঁড়িয়ে নির্বিঘ্নে ভোট দিতে পারেন, সেই ব্যবস্থা করতে হবে। ভোটের দিন ভোটকেন্দ্র প্রহরা দিতে হবে। এ সময় তিনি নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে বলে প্রত্যাশা করেন।

পূর্বপশ্চিমবিড/এসএম

সিলেট,সমশের মবিন চৌধুরী,জোট,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close