• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মানুষের ভবিষ্যৎ নিয়ে ‘জুয়াখেলায়’ মেতেছে সরকার: সিপিবি

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০২৪, ১২:৫০
পূর্ব পশ্চিম ডেস্ক

সরকার অগণতান্ত্রিক উপায়ে আবার ক্ষমতায় থাকতে দেশের মানুষের ভবিষ্যৎ নিয়ে ‘জুয়াখেলায়’ মেতেছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন (প্রিন্স)। আজ মঙ্গলবার রাজধানীর পুরানা পল্টন মোড়ে এক সমাবেশে তিনি এ কথা বলেন।

‘একতরফা প্রহসনমূলক’ নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে ‘ভোটাধিকার ও গণতন্ত্রের জন্য বিক্ষোভ’ শিরোনামে ওই সমাবেশ ও মিছিলের আয়োজন করে সিপিবির ঢাকা দক্ষিণ জেলা কমিটি।

সমাবেশে রুহিন হোসেন বলেন, বাংলাদেশের সার্বভৌমত্ব, ভৌগোলিক নিরাপত্তা, অর্থনীতি আজ ভোটাধিকার ও গণতন্ত্রের প্রশ্নের সঙ্গে জড়িয়ে গেছে। ক্ষমতাসীন সরকার অগণতান্ত্রিক পথে পুনরায় ক্ষমতায় থাকতে দেশের মানুষের ভবিষ্যৎ নিয়ে ‘জুয়াখেলায়’ মেতেছে। ৭ জানুয়ারির ভোট বর্জনের মধ্য দিয়ে সর্বাত্মক নীরব প্রতিবাদ জানাবে দেশের সাধারণ মানুষ।

এ সময় সিপিবি ঢাকা মহানগর দক্ষিণ জেলা কমিটির সাধারণ সম্পাদক জলি তালুকদার বলেন, মানুষের ভোটাধিকারের সমাধির ওপরে দাঁড়িয়ে নকল নির্বাচনের নাটক মঞ্চস্থ করা হচ্ছে। কিন্তু শিগগিরই শত বাধাবিপত্তি অতিক্রম করে ভোটাধিকার পুনরুদ্ধার ও গণতন্ত্র প্রতিষ্ঠায় জনতার সংগ্রাম বিজয়ী হবে।

সমাবেশে সিপিবি নেতারা বলেন, বিরোধী রাজনৈতিক দলের নেতা–কর্মীদের কণ্ঠ রোধ করতে রাষ্ট্রীয় বিভিন্ন সংস্থা ব্যবহার করে চরম ফ্যাসিবাদী দমন-পীড়ন চালাচ্ছে সরকার। ধারণক্ষমতার তিন গুণ বন্দী দিয়ে সারা দেশের কারাগারগুলো পূর্ণ করা হয়েছে। দেশ এক ভীতি ও আতঙ্কের জনপদে পরিণত হয়েছে।

সিপিবি ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সভাপতি শামসুজ্জামানের সভাপতিত্বে ও সম্পাদকমণ্ডলীর সদস্য সাইফুল ইসলামের পরিচালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য শাহীন রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য কাফি রতন, অনিরুদ্ধ দাস অঞ্জন, ফজলুর রহমান, নিমাই গাঙ্গুলী ও হাসান তারিক চৌধুরী।

সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল পুরানা পল্টনের মুক্তি ভবন থেকে শুরু হয়ে জাতীয় প্রেসক্লাব, কদমফুল ফোয়ারা ঘুরে পল্টন মোড়, বিজয় নগর, পল্টন লাইন, বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট হয়ে আবার পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।

সিপিবি,রাজনীতি,জাতীয় নির্বাচননির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close