• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ছাত্রলীগকে কাদের: পড়াশোনা করতে হবে, পার্টি অফিসে আড্ডা দেওয়ার প্রয়োজন নেই

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০২৪, ১৯:৪০
পূর্বপশ্চিম ডেস্ক

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “ছাত্রলীগের নেতাকর্মীদের পড়াশোনা করতে হবে। রাত ৯টা পর্যন্ত আওয়ামী লীগের অফিসে ছাত্রলীগের আড্ডা দেওয়ার প্রয়োজন নেই। ছাত্রলীগের নেতাকর্মীদের স্মার্ট হতে হবে। পড়াশোনা করে যোগ্য হতে হবে। শুধু মুখস্থ বক্তব্য দিয়ে নেতৃত্বে আসা যাবে না।”

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে বাংলাদেশ ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “সাধারণ ছাত্রদের মধ্যে ছাত্ররাজনীতিকে আকর্ষণীয় করতে হবে। ছাত্রলীগের সাধারণ সভায় শুধু ছাত্রলীগ থাকবে, সাধারণ ছাত্ররা থাকবে না, এটা অর্থহীন। স্মার্ট মানে গতানুগতিক ভাষণ দেওয়া নয়। চলাফেরা, চিন্তা-চেতনায় স্মার্ট হতে হবে।”

রাজনীতিতে ভালো লোক না এলে রাজনীতি মূল্যহীন হয়ে যাবে উল্লেখ করে তিনি বলেন, “রাজনীতিতে মেধাবীদের আসতে হবে। তা-না হলে রাজনীতি মেধাহীন হয়ে যাবে। রাজনীতিতে চরিত্রবান লোকদের আসতে হবে, চরিত্রবান লোক না এলে রাজনীতি চরিত্রহীন হয়ে যাবে।”

সেতুমন্ত্রী বলেন, “৭ জানুয়ারি ফাইনাল খেলা হবে। বিএনপি ফাউল করে লাল কার্ড খেয়ে পালিয়েছে। এখন বোমা মারবে তারা। তারেক রহমান নির্দেশ দিয়েছে বোমা মেরে আতঙ্ক সৃষ্টি করতে। বিএনপি ভুয়া, তাদের আন্দোলন ভুয়া। মানববন্ধন, পদযাত্রা, এক দফা ভুয়া। এখন কী করে? অবরোধ। এটাও ভুয়া।”

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকীতে এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ছাত্রলীগের সাবেক দায়িত্বশীল নেতারা, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতারা এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতারা।

এছাড়া ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা এই প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিএনপি,ছাত্রলীগ,আওয়ামী লীগ,ওবায়দুল কাদের
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close