• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কার্জন হল কেন্দ্রে ঢুকে নৌকায় দেদার সিল মারল ছাত্রলীগ

প্রকাশ:  ০৭ জানুয়ারি ২০২৪, ১৯:২৩
পূর্বপশ্চিম ডেস্ক

ভোট গ্রহণের শেষ দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল কেন্দ্রে জোর করে ঢুকে ব্যালটে নৌকা প্রতীকে দেদার সিল মেরেছে ছাত্রলীগ। এই কেন্দ্র ঢাকা-৮ আসনের। ঘটনার একাধিক প্রত্যক্ষদর্শী বলেন, সোয়া তিনটার দিকে ছাত্রলীগের একদল নেতা-কর্মী ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল কেন্দ্রে প্রবেশ করেন। প্রথমে তাঁরা ভুয়া পরিচয়ে ভোট দিতে যান। একপর্যায়ে তাঁরা নৌকার পক্ষে গণহারে সিল দেওয়া শুরু করেন। এ সময় উপস্থিত সাংবাদিকেরা তাঁদের পরিচয় জানতে চান। তখন তাঁরা সাংবাদিকদের অনুনয়-বিনয় করলে বা ভয়ভীতি দেখালে সাংবাদিকেরা সরে যান। এরপর ছাত্রলীগের বিপুলসংখ্যক নেতা-কর্মী কেন্দ্রে ঢুকে পড়েন। তাঁরা নৌকার পক্ষে সিল মারতে থাকেন। এই অবস্থায় আরেক দল সাংবাদিক ওই কেন্দ্রে গেলে তাঁদের দেখে সিল মারা বন্ধ করে ছাত্রলীগের নেতা-কর্মীরা দ্রুত সরে যান।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, এ ঘটনা নিয়ে প্রিসাইডিং কর্মকর্তা রবিউল ইসলাম উপস্থিত সাংবাদিকদের কাছে অসহায়ত্ব প্রকাশ করেন। তবে পরে তাঁর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করেননি।

গণনার পর প্রিসাইডিং কর্মকর্তা জানান, কার্জন হল কেন্দ্রে মোট ২ হাজার ২ জন ভোটারের বিপরীতে ভোট পড়েছে ৪৫৩টি। এর মধ্যে নৌকা পেয়েছে ৪৩২ ভোট, মিনার ৪, সোনালী আঁশ ১, আম ১, লাঙ্গল ৫ ও কবুতর ১ ভোট পেয়েছে। বাকি ৯টি ভোট বাতিল হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রমনা ও মতিঝিল থানার ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত ঢাকা-৮ আসন। ঢাকা বিশ্ববিদ্যালয়, বঙ্গভবন, সচিবালয়সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থাপনা এই আসনে অবস্থিত। এই আসনে টানা তিনবারের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪–দলীয় জোটের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তিনবারই জোটের সমঝোতায় নৌকা প্রতীকে নির্বাচন করেন তিনি। কিন্তু এবার আওয়ামী লীগ মেননকে ছাড় দিয়েছে বরিশাল-২ আসনে (উজিরপুর-বানারীপাড়া)। ঢাকা-৮ আসনে এবার নৌকা দেওয়া হয় দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে।

ঢাকা-৮ আসনে কোনো স্বতন্ত্র প্রার্থী ছিলেন না। নৌকার প্রার্থী বাহাউদ্দিন নাছিম ছাড়া বাকি ৯ জন প্রার্থীর স্থানীয়ভাবেও তেমন পরিচিতি নেই। এবার এই আসনে মোট ভোটার ২ লাখ ৭০ হাজার ৬৫০ জন। এর মধ্যে ১ লাখ ৫১ হাজার ৯৩৮ জন পুরুষ ভোটার এবং ১ লাখ ১৮ হাজার ৭১১ জন নারী ভোটার।

দ্বাদশ সংসদ নির্বাচন,রাজধানী ঢাকা,ঢাকা বিশ্ববিদ্যালয়,ছাত্রলীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close