• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নওগাঁ-৬ আসনের ৬জন প্রার্থী তাদের জামানত হারাচ্ছেন

প্রকাশ:  ০৯ জানুয়ারি ২০২৪, ১১:৪৫
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি

নওগাঁ-৬ আসন থেকে ৬জন প্রার্থী প্রয়োজনীয় সংখ্যক ভোট না পাওয়ায় প্রত্যেকের জামানত বাজেয়াপ্ত হতে চলেছে। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, কোনো প্রার্থী যদি মোট প্রদত্ত ভোটের ৮ভাগের ১ভাগ ভোট না পান তাহলে তার জামানত বাজেয়াপ্ত হবে। সেই হিসেবে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসন থেকে জামানত বাজেয়াপ্ত হতে চলেছে ৬জন প্রার্থীর।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-৬ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন ৮জন প্রার্থী। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন হেলালকে হারিয়ে নির্বাচিত হয়েছেন ট্রাক প্রতিকের প্রধানমন্ত্রী ঘোষিত ডেমি (স্বতন্ত্র) প্রার্থী এ্যাড. ওমর ফারুক সুমন। ওমর ফারুক সুমন ভোট পেয়েছেন ৭৬হাজার ৭১৭ভোট আর আনোয়ার হোসেন হেলাল ভোট পেয়েছেন ৬৯ হাজার ৯৭১টি ভোট।

এছাড়া আ’লীগের স্বতন্ত্র প্রার্থী বীরমুক্তিযোদ্ধা নওশের আলী কাঁচি প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ২হাজার ২৪৩, আরেক স্বতন্ত্র প্রার্থী প্রকৌশলী জাহিদুল ঈগল প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৩৩১, ন্যাশনাল পিপল্স পার্টির প্রার্থী খন্দকার ইন্তেখাব আলম আম প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ১৯৯, জাতীয় পার্টির প্রার্থী আবু বেলাল হোসেন লাঙ্গল প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৫৮১, তৃণমূল বিএনপির প্রার্থী পিকে আব্দুর রব সোনালী আঁশ প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ২৮৮ ভোট ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী আব্দুস সাত্তার ডাব প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ২০৬ ভোট।

এই আসনে মোট ভোটার ছিলেন ছিল ৩লাখ ২৭ হাজার ৯৭৩জন। ভোট পড়েছে ১লাখ ৫৩হাজার ৬৬০টি। তাই এই আসন থেকে ৬জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হতে চলেছে।

নির্বাচন,জামানত,রাজনীতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close