• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সংরক্ষিত আসনে এমপি হতে হতে চান যেসব তারকা

প্রকাশ:  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩৫
পূর্বপশ্চিম ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। এ কার্যক্রম চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত।

প্রথম দিন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনতে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি বিনোদন জগতের তারকাদেরও ভিড় দেখা গেছে।

এদিন আওয়ামী লীগের ফরম কিনেছেন অপু বিশ্বাস, নিপুণ আক্তার, শাহনূর, ঊর্মিলা শ্রাবন্তী কর, সোহানা সাবা, মেহের আফরোজ শাওন।

এছাড়াও, তানভীন সুইটি, জাকিয়া মুন প্রমুখ ফরম কিনেছেন বলে জানা গেছে।

ফরম কেনার পর সাংবাদিকদের সঙ্গেও কথা বলেন কয়েকজন তারকা। চিত্রনায়িকা নিপুণ বলেন, “প্রথমত দোয়া চাই সবার। প্রধানমন্ত্রী যদি যোগ্য মনে করেন, তাহলে তিনি অবশ্যই বিবেচনা করবেন। ইতোপূর্বে দেশবাসীর কাছে যে ভালোবাসা আমি পেয়েছি, সেটাই চাই।”

চিত্রনায়িকা অপু বিশ্বাস বলেন, “আমি যেহেতু একজন অভিনেত্রী, আমি সবসময় জনগণের সঙ্গে ছিলাম। আমি বরাবরই নারীদের উন্নয়ন করতে চাই। সেই জায়গা থেকেই যদি আমাকে সুযোগ করে দেওয়া হয় তাহলে আমি মানুষের জন্য কাজ করব। ইনশাআল্লাহ, আপনারা সবাই দোয়া করবেন, আশীর্বাদ করবেন আমি যেন লক্ষ্যপূরণ করতে পারি।”

চিত্রনায়িকা শাহনূর সাংবাদিকদের বলেন, “আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। বিরোধী দলের আগুন সন্ত্রাসের বিরুদ্ধেও সক্রিয়ভাবে মাঠে ছিলাম। আমি নিজেও সামাজিক কাজের সঙ্গে যুক্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনীত করলে আমি তার কথা অনুসারে কাজ করতে চাই। নারীদের জন্য কাজ করতে চাই।”

আওয়ামী লীগ থেকে প্রার্থী হওয়া প্রসঙ্গে সোহানা সাবা বলেন, “আমার বাবা ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি শুধু আওয়ামী লীগপন্থীই ছিলেন না, অনেক বড় দেশপ্রেমিকও ছিলেন। আমরা খুবই ভাগ্যবান যে টানা ১৫ বছর আওয়ামী লীগ আমাদের সঙ্গে আছে। সেজন্য আমি অবশ্যই চাই আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে।”

প্রসঙ্গত, ৭ জানুয়ারির নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে সরকার গঠন করে আওয়ামী লীগ। দলটি ২২৩ টি আসনে জয়লাভ করে।

সংসদে সংরক্ষিত নারী আসন ৫০টি। ইতোমধ্যে ৬২ জন স্বতন্ত্র সংসদ সদস্য তাদের পক্ষ থেকে সংরক্ষিত আসনে সদস্য নির্বাচনের ক্ষমতা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়েছেন। ফলে আওয়ামী লীগ তাদের দলের এবং স্বতন্ত্রদের মিলে ৪৮ জন সংরক্ষিত নারী সংসদ সদস্য দিতে পারবে। বাকি দুটি আসনে নারী সংসদ সদস্য দিতে পারবে জাতীয় পার্টি (জাপা)।

অভিনেত্রী,সংসদ সদস্য,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close