• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বসুন্ধরা গ্রুপের সহায়তায় ওমরাহ পালন শেষে ফিরলেন ১২ জন

প্রকাশ:  ১৩ জানুয়ারি ২০২৪, ২২:৪৫
নিজস্ব প্রতিবেদক

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের সহায়তায় পবিত্র ওমরাহ পালন শেষে দেশে ফিরেছেন ১২ জন। ওমরাহ পালন শেষে শনিবার (১৩ জানুয়ারি) দুপুর ১টার দিকে তারা ঢাকায় পৌঁছান।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের অভ্যর্থনা জানান বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানিক ও বসুন্ধরা গ্রুপের ওমরাহ বিষয়ক সমন্বয়ক আমির হোসেন মিয়া।

এর আগে গত ২৯ ডিসেম্বর পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যের রওনা হয় ১২ জনের এই কাফেলা। এর মধ্য দিয়ে বসুন্ধরা গ্রুপের সহায়তায় মোট ১৫৭ জন মুসল্লি পবিত্র ওমরাহ পালন সম্পন্ন করলেন।

ওমরাহ পালন শেষে দেশে ফিরে এই হাজীরা জানান, কাবা শরিফ তাওয়াফ ও নবীজির রওজা মোবারক জিয়ারতসহ ওমরাহ পালন ছিল তাদের সবার জীবনে সবচেয়ে বড় পাওয়া। সেই স্বপ্ন পূরণ করে দেওয়ায় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ তাদের পুরো পরিবার ও দেশবাসীর জন্য দোয়া করেছেন তারা।

এসময় মো. শাহিনুর ইসলাম, মো. মাসুম, মো. ফরিদ উদ্দিনসহ আরো অনেকের চোখ ছিল আনন্দে উচ্ছল। দীর্ঘদিনের স্বপ্ন ছিল পবিত্র নগরী মক্কা-মদিনায় গিয়ে হজ পালন করবেন। তবে আর্থিক অসচ্ছলতায় তা আর পূরণ হয়নি এতদিন।

তারা জানান, আমাদের অনেক দিনের স্বপ্ন ছিল ওমরাহ করতে যাওয়ার। গরিব মানুষ বলে পারছিলাম না। আমাদের স্বপ্ন পূরণ করেছে বসুন্ধরা গ্রুপ। আমরা সকলে বসুন্ধরার চেয়ারম্যান ও এমডির জন্য আল্লাহর দরবারে দোয়া করি।

যারা হজ করার স্বপ্ন দেখেন কিন্তু সামর্থ্য নেই, এমন মুসলমানদের সন্ধান থেকে হজে পাঠানোর পুরো প্রক্রিয়ার সঙ্গে যুক্ত বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান।

তিনি জানান, স্বপ্ন পূরণ হওয়ায় তাদের অনুভূতি ছিল অন্যরকম। হজের পাশাপাশি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের এমন আরও বেশকিছু মহৎ উদ্যোগের কথাও জানান তিনি।

তিনি বলেন, এর আগে গত রমজানে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীর ৫০ হাজার মুসল্লিকে ইফতার করান। এর মধ্যে একদিন তিনি নিজেও উপস্থিত ছিলেন। সেসময় তিনি ১০০ জন সামর্থ্যহীন ব্যক্তিকে ওমরাহ হজ করানোর ইচ্ছা পোষণ করেন। পরে মোট ১০৪ জনের ব্যবস্থা করা হয়। সেই ধারাবাহিকতাতেই এখন পর্যন্ত ১৫৭ জন মুসল্লি পবিত্র ওমরাহ পালন সম্পন্ন করলেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ওমরাহ পালন,বসুন্ধরা গ্রুপ,সহায়তা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close