• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিশ্বকাপের আগে আর্জেন্টিনা দলে চমক

প্রকাশ:  ১৯ মার্চ ২০২২, ১০:২৪
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচের জন্য নিজেদের ৩৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টিনা। এই দলে ফিরেছেন আগের দুই ম্যাচে না খেলা লিওনেল মেসি। তার ফেরাটা ছিল অনুমিতই। করোনা থেকে মাত্রই সেরে উঠায় সবশেষ দুই ম্যাচে ছিলেন না তিনি। মেসি থাকলেও এই স্কোয়াডে নেই পাওলো দিবালা।

ইনজুরি থেকে কিছুদিন আগেই ফিরেছেন ক্লাবের হয়ে। তবে তাকে ভেনেজুয়েলা ও ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের স্কোয়াডে রাখেননি আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি। তার ঘোষিত স্কোয়াডে একরকম চমক হিসেবে জায়গা পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড যুব দলের ১৭ বছরের তরুণ আলেহান্দ্রো গারেঞ্চো।

১১ বছর পর ম্যান ইউনাইটেডের যুব দল এফএ কাপের শিরোপা জিতেছে। তাতে নজর কেড়েছিলেন গারেঞ্চো। সেমিফাইনালে উলভসের বিপক্ষে ৩-০ গোলে জেতার ম্যাচে তার একটা গোল প্রশংসা কুড়ায়। এখনও ম্যান ইউনাইটেডের মূল দলে না খেলা এই তরুণ খেলেছেন স্পেনের বয়সভিত্তিক দলেও।

গারেঞ্চোসহ ২০ বছরের নিচের আরও পাঁচ ফুটবলারকে ডেকেছেন স্ক্যালোনি। তারা হলেন- ইন্টার মিলানের ডুয়ো ফ্রাঙ্কো ও ভ্যালেন্টিন কার্বোনি, ভিয়ারিয়াল মিডফিল্ডার টিয়াগো গেরালনিক এবং রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার নিকোলাস পাজ। তাদের সঙ্গে থাকবেন ডি মারিয়া, পারেদেস, মেসির মতো অভিজ্ঞরাও।

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের নাটকীয়তার পর ফিফার নেমে আসা শাস্তির কারণে এবারের দলে নেই ইংলিশ প্রিমিয়ার লিগ খেলা চার ফুটবলার। এর মধ্যে আছেন গোলবারের নিচে আস্থার প্রতিক হয়ে উঠা এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো, জিওভানি লো চেলসো ও এমিলিয়ানো বুয়েন্দিয়া।

আগামী ২৫ মার্চ ভেনেজুয়েলাকে নিজেদের মাঠে আতিথেয়তা দেবে আর্জেন্টিনা। এরপর ৩০ মার্চ ইকুয়েডরের বিপক্ষে তাদের মাঠে খেলবে এই পর্বের শেষ ম্যাচ। শীর্ষে থাকা ব্রাজিলের চেয়ে চার পয়েন্ট কম নিয়ে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ে দুইয়ে আছে আলবিসেলেস্তেরা।

আর্জেন্টিনা দল

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), হুয়ান মুসো (আতালান্তা), জেরোনিমো রুলি (ভিয়ারিয়াল)

ডিফেন্ডার: গঞ্জালো মন্তিয়েল (সেভিয়া), হুয়ান ফয়েত (ভিয়ারিয়াল) নাহুয়েল মোলিনা (উদিনেজে), হেরমান পেজ্জেলা (রিয়াল বেটিস), লুকাস মার্টিনেস কুয়ার্তা (ফিওরেন্তিনা), নিকোলাস ওটামেন্ডি (বেনফিকা), লিসান্দ্রো মার্টিনেজ (আয়াক্স), নিকোলাস টাগ্লিয়াফিকো (আয়াক্স)

মিডফিল্ডার: ফ্রাঙ্কো কারবোনি (ইন্টার মিলান), লিয়ান্দ্রো পারেদেস (পিএসজি), গুইদো রদ্রিগেজ (রিয়াল বেতিস), রদ্রিগো ডি পল (অ্যাটলেটিকো মাদ্রিদ), এসেকিয়েল পালাসিওস (বেয়ার লেভারকুজেন), লুকা রোমেরা (লাৎসিও), আলেক্সিস মার্ক অ্যালিস্টার (ব্রাইটন), ভালেন্তিন কারবোনি (ইন্টার মিলান), আলেহান্দ্রো গারেঞ্চো (ম্যানচেস্টার ইউনাইটেড), নিকোলাস পাজ (রিয়াল মাদ্রিদ), থিয়াগো জেরালনিক (ভিয়ারিয়াল), মানুয়েল লানজিনি (ওয়েস্ট হ্যাম)

ফরোয়ার্ড: আনহেল কোরেয়া (আতলেতিকো মাদ্রিদ), মাতিয়াস সুলে (ইউভেন্তুস), লুকাস ওকাম্পোস (সেভিয়া), আনহেল দি মারিয়া (পিএসজি), নিকোলাস গঞ্জালেস (ফিওরেন্তিনা), হোয়াকিন কোরেয়া (ইন্টার মিলান), লিওনেল মেসি (পিএসজি), লুকাস বোয়ে (এলচে), লাউতারো মার্টিনেজ (ইন্টার মিলান) ও জুলিয়ান আলভারেজ (রিভার প্লেট)

পূর্ব পশ্চিম/জেআর

আর্জেন্টিনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close