• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

তীরে এসে তরী ডুবিয়ে জয় হাতছাড়া আর্জেন্টিনার

প্রকাশ:  ৩০ মার্চ ২০২২, ১০:৫০
স্পোর্টস ডেস্ক

শেষ মুহুর্তে গোল হজম করে ‍নিশ্চিত জয় হাতছাড়া করেছে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইপর্ব ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়ে মেসিরা।

ইকুয়েডরের ঘরের মাঠে খুব ভালো সুযোগ তৈরি করতে পারেনি আলবেসেলেস্তারা। তবে প্রথম সুযোগ কাজে লাগিয়ে ০-১ এ এগিয়ে যায় স্কালোনির দল। ম্যাচের ২৪তম মিনিটে বক্সের বাম পাশ থেকে সতীর্থের বাড়ানো পাসে দুই দফা চেষ্টায় গোল করেন জুলিয়ান আলভারেস। ৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি মেসিরা। রদ্রিগো ডি পলের ক্রসে বল দূরের পোস্টে পেয়ে কাছ থেকে গোলরক্ষক বরাবর হেড করেন নিকোলাস ওটামেন্দি। ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও কাজে লাগাতে পারেননি ইকুয়েডরের পেরভিস এস্তুপিনান। ফলে এক গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়ে আলবেসেলেস্তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতে আর্জেন্টিনার খেলার গতি কমিয়ে আনার সুযোগে আক্রমণে মনোযোগী হয় ইকুয়েডর। ৬২তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ইকুয়েডর ফরোয়ার্ড আনহেল মেনার বুলেট গতির শট পোস্টের বাইরে দিয়ে যায়। খানিক পর দুই দলের খেলোয়াড়রা বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। দুই দলের দুই খেলোয়াড় ওতামেন্দি ও এস্ত্রাদাকে হলুদকার্ড দেখায় রেফারি। কার্ড দেখেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কোলানিও।

নির্ধারিত ৯০ মিনিট ০-১ ব্যবধানে এগিয়ে থাকা আর্জেন্টিনার জয়ে কাটা হয়ে দাঁড়ায় অতিরিক্ত যোগ করা সময়। যোগ করা সময়ের তিন মিনিটের মাথায় ভিএআর চেকে পেনাল্টি পান স্বাগতিকরা। ফরোয়ার্ড ভ্যালেন্সিয়ার স্পট কিক ঝাঁপিয়ে ফিরিয়ে দেন আর্জেন্টাইন গোলরক্ষক জেরোনিমো রুলি, কিন্তু বল হাতে রাখতে পারেননি, আলগা বল পেয়ে ফিরতি শটে লক্ষ্যভেদ করেন ভ্যালেন্সিয়া। এতে ১-১ শেষ হয় ম্যাচটি।

এই ড্রয়ের ফলে ১৭ ম্যাচে ১১ জয় ও ৬ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে স্কালোনির দল আছে দুই নম্বরে। সমান ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

পূর্বপশ্চিমবিডি/জেএস

আর্জেন্টিনা,ইকুয়েডর,বিশ্বকাপ বাছাইপর্ব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close