• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

লংকা সিরিজে মিরাজকে নিয়ে শঙ্কা

প্রকাশ:  ২৬ এপ্রিল ২০২২, ০৯:৪০
স্পোর্টস ডেস্ক

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে চোট পেয়ে দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন বোলিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। এতে শংকায় পড়ে গেছে আসন্ন শ্রীলঙ্কা সিরিজে তার প্রথম টেস্ট খেলা। দ্বিতীয় ও শেষ টেস্টের আগে ফিট হয়ে উঠতে পারবেন কিনা তা নিয়েও রয়েছে সন্দেহ।

মিরাজের চোট নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘মিরাজের আঙুলের হাড় নড়ে গেছে। হেয়ারলাইন ফ্র্যাকচারও আছে। তাকে দুই সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছে। দুই সপ্তাহ পর দেখব কি অবস্থা হচ্ছে।’

মিরাজের বদলি হিসেবে সুযোগ পেতে পারেন অফ স্পিনার নাঈম হাসান। তবে এখনো আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত জানাননি নির্বাচকরা।

বিকেএসপিতে রোববার প্রিমিয়ার লিগের সুপার লিগ পর্বের লড়াইয়ে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে আঙ্গুলে ব্যাথা পান মিরাজ। আগে ব্যাট করে স্কোর বোর্ডে ২৩২ রানের পুঁজি পায় তার দল শেখ জামাল। প্রাইম ব্যাংককে আটকাতে নেমে বোলিং ইনিংসের ১৭তম ওভারে চোট পেয়ে মাঠ ছাড়েন মিরাজ।

পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে তামিম ইকবালের ক্যাচ ধরতে গিয়ে ডান হাতেই কনিষ্ঠা আঙুল ফেটে যায় মিরাজের। সঙ্গে সঙ্গে প্রচন্ড যন্ত্রণায় মাটিতে লুটিয়ে পড়েন এই অলরাউন্ডার। তাকে দ্রুত ড্রেসিং রুমে নিয়ে এসে দেওয়া হয় প্রাথমিক চিকিৎসা। এ সময় ব্যথায় কাতরাতে দেখা যায় মিরাজকে। এরপর হাতে ব্যান্ডেজ করে পাশবর্তী শেখ ফজিলতুননেসা মুজিব মেমোরিয়াল হাসপাতালে নিয়ে এক্স-রে করানো হয় আঙুলে।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ মে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। সিরিজের প্রথম ম্যাচ ১৫ মে চট্টগ্রামে শুরু হবে। দ্বিতীয় ও শেষ টেস্ট ২৩ মে থেকে শুরু হবে ঢাকায়। এই সিরিজের প্রথম টেস্টের জন্য মিরাজকে নিয়েই ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

পূর্ব পশ্চিম/জেআর

মিরাজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close