• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ম্যাথিউজকে শূন্য হাতেই ফেরালেন তাইজুল

প্রকাশ:  ১৯ মে ২০২২, ১১:৫২
স্পোর্টস ডেস্ক

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত এক ডেলিভারিতে অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউজকে শূন্য রানেই সাজঘরে পাঠালেন তাইজুল ইসলাম।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৮ ওভার শেষে লঙ্কানদের সংগ্রহ ৪ উইকেটে ১১৪ রান। দিমুথ করুনারত্নে ৪২ আর ধনঞ্জয়া ডি সিলভা শূন্য রানে অপরাজিত আছেন। শ্রীলঙ্কার লিড ৪৬ রানের।

আগেরদিন বিকেলের ভালো শুরুটা আজ সকালে ধরে রাখতে পারেনি বাংলাদেশ দল। পাল্টা আক্রমণ করে স্বাগতিক বোলার-ফিল্ডারদের হতোদ্যম অবস্থায় ফেলে দেন কুশল মেন্ডিস। তার সঙ্গে রয়েসয়ে খেলতে থাকেন দিমুথ করুনারাত্নে।

তবে দিনের দ্বিতীয় ঘণ্টার শুরুতেই ব্রেক থ্রু এনে দেন তাইজুল ইসলাম। তার দুর্দান্ত এক টার্নিং ডেলিভারিতে বোল্ড হন কুশল মেন্ডিস। ঝড়ো ফিফটির কাছে গিয়েও কুশলকে থামতে হয়েছে ৪৮ রানে।

এর আগে চতুর্থ দিন বিকেলে ১৭.১ ওভারে ২ উইকেট হারিয়ে ৩৯ রান করেছিল শ্রীলঙ্কা। বাংলাদেশের চেয়ে তারা পিছিয়ে ছিল ২৯ রানে। আজ সকালে খেলতে নেমে এই ২৯ রান করতে মোটে ৪ ওভার লাগে লঙ্কানদের। দিনের শুরুতেই আক্রমণাত্মক খেলতে থাকেন কুশল।

দিনের প্রথম ওভারেই তাইজুলকে জোড়া বাউন্ডারি হাঁকান এ ডানহারি মিডল অর্ডার। দুই ওভার পর খালেদ আহমেদ হজম করেন হ্যাটট্রিক বাউন্ডারি। আগের ইনিংসের সফলতম বোলার নাইম হাসানের বলেও চার-ছক্কা মেরে দলকে দারুণ শুরু এনে দেন কুশল।

রানের গতি থামানোর জন্য অবশেষে সাকিব আল হাসানকে আক্রমণে আনেন মুমিনুল হক। নিজের ওভারের তৃতীয় বলেই দারুণ টার্নিং ডেলিভারিতে করুনারাত্নেকে বিপদে ফেলেন দেন সাকিব। তবে অল্পের জন্য বেঁচে যান লঙ্কান অধিনায়ক। প্রথম ঘণ্টায় ৬৭ রান তুলে নেয় শ্রীলঙ্কা।

পানি পানের বিরতির পরের ওভারেই কুশলকে ফেরান তাইজুল। তার মিডল স্ট্যাম্পে পড়া ডেলিভারি সূক্ষ্ম টার্নে পরাস্ত করে কুশলের ব্যাট, বল গিয়ে আঘাত হানে অফস্ট্যাম্পে। সাজঘরে ফেরার আগে ৮ চার ও ১ ছয়ের মারে মাত্র ৪৩ বলে ৪৮ রান করেন এ মিডল অর্ডার ব্যাটার।

পূর্বপশ্চিমবিডি/এসএম

তাইজুল ইসলাম,অ্যাঞ্জেলো ম্যাথিউজ,ডেলিভারি,ইনিংস,চট্টগ্রাম,টেস্ট,শ্রীলঙ্কা,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close