• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শাহিনের চোটে কাঙ্ক্ষিত ফল পায়নি, ইংল্যান্ডকে অভিনন্দন: বাবর

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০২২, ১৯:৩২
স্পোর্টস ডেস্ক

ফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন এখন ইংল্যান্ড ক্রিকেট দল। রোববার (১৩ নভেম্বর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রানের সংগ্রহ দাঁড় করে পাকিস্তান। জবাব দিতে নেমে ৬ বল আগেই জিতেছে ইংল্যান্ড। যদিও ম্যাচটা আদতে তেমন ছিলো না। ম্যাচটা আরো কঠিন হতো শাহিন শাহ আফ্রিদি চোটে না পড়লে। ম্যাচ শেষে বাবর আজমের কণ্ঠেও ঝরেছে সেই আক্ষেপ।

১৩তম ওভারে লং অফে দারুণ ক্যাচ নেন আফ্রিদি। ক্যাচ নেয়ার সময় ডান পায়ে টান লাগায় আফ্রিদি মাঠ ছাড়তে বাধ্য হন। খোঁড়াতে খোঁড়াতে মাঠে ছেড়ে বেরিয়ে গেলেও আবার ফিরেছিলেন পাকিস্তানের ফাস্ট বোলার। মাঠে ফিরে আফ্রিদি ১৬তম ওভারে বল হাতে নেন। একটি মাত্র বল করার পর পায়ে আবারো সমস্যা অনুভব করায় আর খেলতে পারেননি। তার ওভারের বাকি বলগুলো করেন ইফতেখার। ওই ওভারের পঞ্চম বলে চার ও শেষ বলে ছক্কা মারেন স্টোকস। তাতে সমীকরণ দাঁড়ায় ২৪ বলে ২৮ রান।

মূলত এখানেই ম্যাচ থেকে ছিটকে যায় পাকিস্তান। আক্ষেপ তাই বাবর আজম করতেই পারেন। বাবরের আক্ষেপ আছে আরো।

পাওয়ারপ্লেতে ১ উইকেট হারিয়ে মাত্র ৩৯ রান করলেও বাবর, শান মাসুদ ও শাদাব খান পাকিস্তানকে মোটামুটি বড় সংগ্রহের দিকেই নিয়ে যাচ্ছিলেন। তবে স্যাম কারান-আদিল রশিদকে সামলাতে ব্যর্থ হয়েছেন পাকিস্তানের ব্যাটসম্যানরা। এই দুই বোলারের ৮ ওভারে ৩৪ রান তুলতে ৫ উইকেট হারিয়েছে পাকিস্তান। শেষ ৪ ওভারে পাকিস্তান করতে পেরেছে মাত্র ১৮ রান। যে কারণে কাঙ্ক্ষিত স্কোর তুলতে পারেনি বাবরের দল।

ম্যাচ শেষে এই দুই কারণেই হতাশ পাকিস্তান অধিনায়ক। তিনি বলেন, আমরা ২০ রান কম করেছি , তারপরও যেভাবে সবাই লড়াই করেছে, তা অবিশ্বাস্য। আমাদের বোলিং আক্রমণ অন্যতম সেরা। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে শাহিনের চোট আমাদের কাঙ্ক্ষিত ফল পেতে দেয়নি। কিন্তু এটা খেলারই অংশ। ইংল্যান্ডকে অভিনন্দন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শাহিন শাহ আফ্রিদি,চোট,ইংল্যান্ড,অভিনন্দন,বাবর আজম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close