• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

লাঞ্চ শেষেই পান্তকে ফেরালেন মিরাজ

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০২২, ১৩:০৮
ক্রীড়া ডেস্ক

৩ উইকেট হারিয়ে ৮৫ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গিয়েছিল ভারতীয় দল। তবে দুপুরের খাবার শেষে মাঠে ফিরে অবশ্য বেশিক্ষণ টিকতে পারলেন না ভারতীয় ব্যাটার রিশব পান্ত। লাঞ্চ শেষে ব্যাট করতে নেমে বাঁহাতি এই ব্যাটার আগের ২৯ রানের সঙ্গে যোগ করেন ১৭। দলীয় ১১২ রানে মেহেদী হাসান মিরাজের বলে ব্যক্তিগত ৪৬ রান করে বোল্ড হয়ে ফিরে যান মারকুটে এই ব্যাটার।

এর আগে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টেস্টের প্রথম দিনের শুরুতে অবশ্য দৃশ্যপট ছিল ভিন্ন। দুই ওপেনার লোকেশ রাহুল এবং শুভমান গিল মিলে শাসন করতে থাকেন টাইগার বোলারদের। তবে ইনিংসের ১৪তম ওভারে তাইজুল ইসলাম ফিরিয়ে দেন গিলকে ব্যক্তিগত ২০ রানের মাথায়।

এরপর অবশ্য রাহুলকে ফিরিয়ে ম্যাচের লাগাম বাংলাদেশের দিকে নিয়ে আসেন পেসার খালেদ আহমেদ। ব্যক্তিগত ২২ রান করে বোল্ড আউটের শিকার হয়ে ফিরে যান ভারতীয় এই অধিনায়ক।

ভারতীয় শিবিরে সবচেয়ে বড় ধাক্কায় দেন স্পিনার তাইজুল। দলীয় ৪৮ রানে বিরাট কোহলিকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন এই টাইগার স্পিনার। আউট হওয়ার আগে কোহলি করেন মোটে ১ রান। টস জিতে চট্টগ্রাম টেস্টে ব্যাট করতে নেমে এ রিপোর্ট লেখার সময় ৩৪ ওভার শেষে ভারতের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১২১ রান।

বাংলাদেশ একাদশ: জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, কাজী নুরুল হাসান সোহান, ইয়াসির রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন ও সৈয়দ খালেদ।

ভারতীয় একাদশ: শুভমান গিল, কেএল রাহুল (অধিনায়ক), চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াশ আইয়ার, ঋষভ পান্ত, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ।

মিরাজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close