• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দাপুটে জয় ব্যাঙ্গালুরুর, টানা পাঁচ ম্যাচে হার দিল্লির

প্রকাশ:  ১৫ এপ্রিল ২০২৩, ২০:৩৯
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে জয় নামের সোনার হরিণের দেখা এখনো পেলো না দিল্লি ক্যাপিটালস। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ঘরের মাঠে পাত্তা পায়নি মোস্তাফিজুর রহমান ও তার দল।

শনিবার (১৫ এপ্রিল) আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৭৪ রান করে ব্যাঙ্গালুরু। পরে তাদের বোলারদের সামনে দাঁড়াতে পারেনি দিল্লি। ২০ ওভারে ৯ উইকেটে ১৫১ রান করে তারা। তাতে ২৩ রানে টানা পঞ্চম ম্যাচ হেরে গেছে দিল্লি।

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে ব্যাঙ্গালুরু। ঘরের মাঠে এদিন ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ঝড় তোলেন ফাফ ডু প্লেসিস ও বিরাট কোহলি।

ইনিংসের ৪.৪ ওভার দলীয় ৪২ রানে ডু প্লেসিস আউট হলেও ক্রিজের আধিপত্য ধরে রাখেন কোহলি। ১৬ বলে ৩ চার ও ১ ছক্কায় ২২ রান করে মিচেল মার্শের বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ডু প্লেসিস। অন্যদিকে মাঠ ছাড়ার আগে কোহলি ৩৪ বলে ৬ চার ও ১ ছক্কায় ৫০ রান করেন।

ভারতীয় এ ব্যাটার যখন আউট হন তখন ১০.১ ওভার শেষে ব্যাঙ্গালুরুর সংগ্রহ গিয়ে দাঁড়ায় ৮৯ রানে। এরপর অবশ্য ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় দিল্লির বোলাররা।

ক্রিজে স্থায়ী হওয়ার আগেই আউট হন মহিপাল লমরর, গ্লেন ম্যাক্সওয়েল ও শাহবাজ আহমেদরা। লমরর ১৮ বলে ২৬, ম্যাক্সওয়েল ১৪ বলে ২৪ ও শাহবাজ ১২ বলে ২০ রান করেন। হার্শাল প্যাটেল (৬) ও দিনেশ কার্তিক (০) এদিন ব্যাঙ্গালুরুকে বড় সংগ্রহের পথে নিয়ে যেতে পারেননি। তাতে তাদের সংগ্রহ থামে ১৭৪ রানে।

এদিকে মুস্তাফিজুর রহমান ও এনরিখ নরকিয়া ছাড়া এদিন দিল্লির হয়ে দ্যুতি ছড়িয়েছেন বাকি সব বোলারই। কুলদীপ যাদব ৪ ওভারে ১ মেডেনের পাশাপাশি ২৩ রান খরচায় ২ আর মিচেল মার্শ ২ ওভারে ১৮ রান খরচায় ২ উইকেট তুলে নেন। ১টি করে উইকেট পকেটে পুরেন ললিত যাদব ও অক্ষর প্যাটেল। উইকেটশূন্য মুস্তাফিজ ৩ ওভারে ৪১ আর নরকিয়া ৪ ওভারে খরচ করেন ৩১ রান।

রান তাড়ায় নেমে শুরুতেই ইমপ্যাক্ট ক্রিকেটার পৃথ্বি শ রান আউটের শিকার হন। ২ বল মোকাবিলা করলেও তিনি ব্যর্থ হন রানের খাতা খুলতে। শুরুর সে ধাক্কা সামলে ওঠার আগেই বিদায় নেন মিচেল মার্শ (০) ও ইয়াশ ধুল (১)। দলীয় মাত্র ২ রানে ৩ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দিল্লি।

দলের বিপদে এদিন ত্রাণকর্তা হতে পারেননি অধিনায়ক ডেভিড ওয়ার্নারও। ১৩ বলে ১৯ রান করে দলীয় ৩০ রানে বিদায় নেন তিনি। এরপর ৫৩ রানে অভিষেক পোরেল (৫) আর ৮০ রানে অক্ষর প্যাটেলের উইকেট হারালে (২১) ম্যাচ থেকে একেবারে ছিটকে পড়ে দিল্লি।

যদিও ক্রিজের একপ্রান্ত ধরে রেখে দিল্লিকে আশা দেখাচ্ছিলেন মনিশ পান্ডে। কিন্তু দলীয় ৯৮ রানে ৫০ রানের ইনিংস খেলে তিনি বিদায় নিলে নিশ্চিত হয়ে যায় দিল্লির হার। ৩৮ বলে ৫ চার ১ ছক্কায় ফিফটি তুলে এ ম্যাচে দিল্লির একমাত্র সফল ব্যাটার তিনিই।

শেষদিকে আমান হাকিম খানের ১০ বলে ১৮ ও এনরিখ নরকিয়ার ১৪ বলে ২৩ রান শুধু ব্যবধানই কমিয়েছে। কিন্তু ভাঙা যায়নি ২০২৩ মৌসুমে হারের ডেডলক। টানা পঞ্চম হারে টেবিলের তলানিতেই অবস্থান করতে হচ্ছে মুস্তাফিজদের।

ব্যাঙ্গালুরুর হয়ে বিজয়কুমার ভিশাক ২০ রান খরচায় ৩ উইকেট তুলে নেন। ২৩ রান খরচায় ২ উইকেট তুলে নেন মোহাম্মদ সিরাজ। এছাড়া ১টি করে উইকেট নিজেদের পকেটে পুরেন ওয়েইন পার্নেল, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও হার্শাল প্যাটেল।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আইপিএল,দিল্লি ক্যাপিটালস,রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু,জয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close