• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাবরের সেঞ্চুরির বিশ্বরেকর্ডে জিতলো পাকিস্তান

প্রকাশ:  ১৬ এপ্রিল ২০২৩, ১০:০৬
স্পোর্টস ডেস্ক

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি জিতে এগিয়েই ছিলো পাকিস্তান। দ্বিতীয় ম্যাচেও সফরকারী নিউজিল্যান্ড পাত্তাই পায়নি বাবর আজমের দলের কাছে। দলের জয়ের দিনে বিশ্বরেকর্ড গড়েছেন পাকিস্তান অধিনায়ক। একমাত্র অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিনটি সেঞ্চুরির মালিক এখন বাবর।

শনিবার (১৫ এপ্রিল) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে নিউজিল্যান্ডকে ৩৮ রানে হারিয়েছে পাকিস্তান। আগে ব্যাট করে বাবর আজমের সেঞ্চুরিতে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৪ রান করতে সমর্থ হয় নিউজিল্যান্ড।

টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৯২ রান করে স্বাগতিকরা। মোহাম্মদ রিজওয়ান ও বাবরের উদ্বোধনী জুটি থেকেই আসে ৯৯ রান। বাবরের আগেই ফিফটি পূরণ করেন রিজওয়ান। ৩৪ বলে ৬ চার ও ১ ছক্কায় ৫০ রান করে ১১তম ওভারে ম্যাট হেনরির শিকার হন তিনি। এরপর দুই ওভার না পেরোতেই ৬ রানের ব্যবধানে আরো তিন ব্যাটারকে হারিয়ে ফেলে পাকিস্তান।

কিন্তু পঞ্চম উইকেটে ইফতিখার আলমকে ৮৭ রানের জুটি গড়েন বাবর। ইনিংসের শেষ বলে চার মেরে সেঞ্চুরি স্পর্শ করেন তিনি। অন্য প্রান্তে ১৯ বলে ৩৩ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন ইফতিখার। কিউইদের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন হেনরি।

১৯৩ রানের লক্ষ্যে নেমে খুব একটা ভালো শুরু পায়নি নিউজিল্যান্ড। কখনো জয়ের ধারেকাছেও ঘেঁষতে পারেনি। ৭ উইকেট হারিয়ে ১৫৪ রানেই থামে তাদের ইনিংস। ৪০ বলে চারটি করে চার ও ছক্কায় ৬৫ রানে অপরাজিত থাকেন চাপম্যান।

গত ম্যাচের মতো এবারো ৪ উইকেট নেন হারিস রউফ, খরচ করেন ২৭ রান। একটি করে শিকার ইমাদ ওয়াসিম, জামান খান ও শাদাব খানের।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পাকিস্তান,বিশ্বরেকর্ড,সেঞ্চুরি,বাবর আজম,নিউজিল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close